রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

জিয়াউদ্দিন ভেনিজুয়েলার অনাবাসিক দূত

প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন একই সঙ্গে ভেনিজুয়েলায় অনাবাসিক রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করবেন। ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলা মাদুরোর কাছে তিনি পরিচয়পত্র পেশ করেছেন বলে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস থেকে জানানো হয়েছে।
গত বুধবার ভেনিজুয়েলার রাজধানী কারাকাসে প্রেসিডেন্ট প্যালেসে রাষ্ট্রদূত জিয়াউদ্দিনকে স্বাগত জানান প্রেসিডেন্ট মাদুরো। এ সময় তাকে গার্ড অব অনার দেয়া হয় এবং বাংলাদেশের জাতীয় সংগীত বাজানো হয়।
আনুষ্ঠানিক এই সংক্ষিপ্ত আয়োজনে জিয়াউদ্দিন বাংলাদেশের প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টের পক্ষ থেকে মাদুরোকে ‘উষ্ণ অভিনন্দন ও শুভেচ্ছা’ জানান।
পারস্পরিক সহযোগিতার জন্য দুই দেশেরই প্রচুর সুযোগ ও সম্ভাবনা রয়েছে উল্লেখ করে মাদুরো বাংলাদেশের জনগণ ও সরকারকে ‘উষ্ণ শুভেচ্ছা’ জানান। দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের জন্য পারস্পরিক সমর্থন ও সহযোগিতার উপর জোর দেন তিনি। ভেনিজুয়েলায় অনুষ্ঠেয় আসন্ন ন্যাম সম্মেলনে বাংলাদেশ সরকারকে অংশগ্রহণের অনুরোধ জানানও মাদুরো। ন্যামের আদর্শ ও মূলনীতিগুলো ‘যে কোনো সময়ের চেয়ে আজ বেশি প্রাসঙ্গিক’ বলে তিনি মন্তব্য করেন। এসময় রাষ্ট্রদূত জিয়াউদ্দিন তার কর্তব্য ও দায়িত্ব পালনে প্রেসিডেন্টের সমর্থন চান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন