শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত ও তাদের পরিবারের ভোটাধিকার কেড়ে নেয়া হবে : মোজাম্মেল হক

প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করার পাশাপাশি তাদের পরিবারের সদস্যদের সরকারি চাকরি এবং ভোটাধিকারও কেড়ে নেয়া হবে। তিনি বলেন, আমি জাতির সামনে স্পষ্টভাবে বলতে চাই, অনতিবিলম্বে যুদ্ধাপরাধীদের জমিজমাসহ সকল সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে।
তাদের পরিবারে যারা আছে, তারা এদেশে কোনো সরকারি চাকরি পাবে না। জাতীয় প্রেসক্লাবের সামনে বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তিকারী ও স্বাধীনতা যুদ্ধের ইতিহাস বিকৃতিকারীদের বিচারের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে সমাবেশ ও মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
মোজাম্মেল হক বলেন, মুক্তিযুদ্ধ নিয়ে কটাক্ষকারীদের বিচারে শিগগিরই জাতীয় সংসদে আইন পাস করা হবে।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জামায়াতের ‘অঘোষিত আমির’ মন্তব্য করে তার তীব্র সমালোচনা করেন মোজাম্মেল। তিনি বলেন, জামায়াতে ইসলামীর অঘোষিত আমির মুক্তিযুদ্ধ নিয়ে কটাক্ষ করে বক্তব্য রেখেছেন। অথচ দশ বছর ক্ষমতায় থাকাকালে ২০ বার স্বাধীনতা ও বিজয় দিবসে তার স্বাক্ষরিত বাণীতে বলেছেন, ৩০ লাখ শহীদের রক্ত ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমহানির বিনিময়ে এদেশ স্বাধীন হয়েছে। কিন্তু তাদের ‘প্রভু’ পাকিস্তান যখন মুক্তিযুদ্ধ নিয়ে তাদের অপকর্ম অস্বীকার করছে, ঠিক সেই মুহূর্তে পাকিস্তানকে খুশি করার জন্য খালেদ জিয়া এবং তার দলের নেতারা মুক্তিযুদ্ধ ও শহীদদের সংখ্যা নিয়ে বিতর্ক শুরু করেছেন। কটাক্ষ করছেন। মুক্তিযুদ্ধ নিয়ে যারা কটাক্ষ করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।
মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক বলেন, যুদ্ধাপরাধী দল হিসেবে জামায়াতকে অচিরেই নিষিদ্ধ করা হবে। এদেশে জামায়াত নেতাদের কোনো ভোটাধিকার থাকবে না। তারা শুধু সাধারণ নাগরিক হিসাবে বসবাস করতে পারবেন। তাদের পরিবারের সদস্যরাও কোনো সরকারি চাকরি পাবেন না। পাকিস্তানি ১৯৫ জন চিহ্নিত যুদ্ধাপরাধীকে দেশে এনে বিচারের সম্মুখীন করা হবে বলেও মন্তব্য করেন তিনি।
বঙ্গবন্ধু স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি লায়ন মো. সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহ আলম, আওয়ামী লীগের উপ কমিটির সহ-সম্পাদক এম এ করিম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন