শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশের আগুনে পুড়ে বাবুল মাতাব্বরের মৃত্যু বর্বরোচিত হত্যাকান্ড : বদরুদ্দীন উমর

প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় মুক্তি কাউন্সিল সভাপতি বদরুদ্দীন উমর গতকাল এক বিবৃতিতে বলেছেন রাজধানী ঢাকার শাহআলী থানাধীন গুদারাঘাটে চা দোকানি বাবুল মাতুব্বরের কাছে চাঁদার টাকা না পেয়ে পুলিশ দোকানির গায়ে আগুন লাগানো এবং অগ্নিদগ্ধ দোকানি মৃত্যুর ঘটনাকে এক বর্বরোচিত হত্যাকা- বলে অবিহিত করেছেন। এই দরিদ্র চা দোকানি বাবুল মাতুব্বরের হত্যার দায় হাসিনা সরকারকে নিতে হবে।
বিবৃতিতে তিনি বলেন, পুলিশ কর্তৃক চাঁদাবাজির ঘটনা নতুন নয়। কিন্তু সম্প্রতি বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা রাব্বির কাছ থেকে টাকা আদায়ে নির্যাতন ও ক্রসফায়ারে হত্যার হুমকী ঢাকা সিটি করর্পেরেশন কর্মকর্তা বিকাশ চন্দ্রের উপর নির্যাতন প্রভৃতি ঘটনা এবং এসব ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিশ প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের সাফাই বক্তব্য প্রমাণ করেছে, পুলিশ কর্তৃক অপরাধ সংঘটন কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। বরং এ এক চরম দুর্নীতির বিষাক্ত বৃত্তাবদ্ধ।
তিনি বলেন, বাংলাদেশের লুটেরা সন্ত্রাসী দুর্নীতিবাজ শাসকশ্রেণীর রাজনীতির বিষাক্ত বৃত্তের ক্ষমতাসীনরা বিরোধী দল ও মত দমনে পুলিশকে যে ক্ষমতা দিয়েছে, পুলিশ প্রশাসনকে দলীয়করনে করেছে, ৫ জানুয়ারি ২০১৪-র ধাপ্পাবাজির নির্বাচন আয়োজন করে অনির্বাচিতদের গদিনসীন করেছে এবং বাহবা পেয়েছে তা সমগ্র সমাজে এক চরম নৈরাজ্যিক পরিস্থিতি সৃষ্টি করে চলেছে। চা দোকানি বাবুল হত্যা তার এক প্রকৃষ্ট দৃষ্টান্ত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন