শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আর্থিক প্রতিষ্ঠানের সেবা সহজীকরণের নির্দেশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীনস্থ বিভিন্ন সংস্থাগুলোকে আগামী ২০২১ সালের ২৫ ফেব্রুয়ারির মধ্যে অন্তত একটি সেবা সহজীকরণ বাস্তবায়ন করতে হবে। 

অর্থ মন্ত্রণালয়ে স¤প্রতি আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব ও চিফ ইনোভেশন অফিসার আবদুল্যাহ হারুন পাশার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে নির্দেশনা দেয়া হয়।

সভার কার্যপত্রে বলা হয়, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের বার্ষিক উদ্বোধন কর্মপরিকল্পনা ২০২০-২০২১ অনুযায়ী চলতি অক্টোবর মাসের ১৫ তারিখের মধ্যে ন্যূনতম একটি সেবা পদ্ধতি সহজীকরণের পাইলটিং বাস্তবায়ন করতে হবে।
এছাড়া বার্ষিক কর্ম-সম্পাদন চুক্তি অনুযায়ী নতুন একটি সহজিকৃত সেবা ২০২১ সালের ২৫ ফেব্রুয়ারির মধ্যে বাস্তবায়নের নির্দেশনা রয়েছে। আলোচ্য নির্দেশনাসমূহ পরিপালনের লক্ষ্যে ই-লাইব্রেরি, ইনভেন্টরি ম্যানেজমেন্ট সিস্টেম, এসএমএস-এর মাধ্যমে শ্রান্তি বিনোদন ছুটির নোটিফিকেশন প্রেরণ, পত্রজারি ট্রাকিং সিস্টেম বিষয় বিবেচনা করা হয়।

সবশেষে কোনো একটি সেবা সহজীকরণের পূর্বে এ বিভাগের শাখা-অধিশাখাসমূহ হতে মতামত সংগ্রহের বিষয়ে সভায় অভিমত ব্যক্ত করা হয়। আলোচনার পর সিদ্ধান্তসমূহ গৃহীত হয়, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের শাখা-অধিশাখাসমূহ হতে সেবা সহজীকরণের জন্য মতামত দ্রুত সংগ্রহ করতে হবে। বলা হয়েছে, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীনস্থ বিভিন্ন সংস্থাগুলোকে আগামী ২০২১ সালের ২৫ ফেব্রুয়ারির মধ্যে অন্তত একটি সেবা সহজীকরণ বাস্তবায়ন করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন