ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

কর্পোরেট

গোলাম মোস্তফা নতুন চেয়ারম্যান

ঢাকা ওয়াসা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ১২:০৫ এএম

ঢাকা ওয়াসার বোর্ড চেয়ারম্যান হিসেবে প্রকৌশলী ড.গোলাম মোস্তফাকে আবারো নিয়োগ দিয়েছে সরকার। গতকাল সোমবার স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

গোলাম মোস্তফা এর আগে তিনি ২০০৯-১২ মেয়াদে ঢাকা ওয়াসার চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। গত ৯ সেপ্টেম্বর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ওয়াসা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুর রশিদ সরকার ইন্তেকাল করলে পদটি শূন্য হয়।

জানা গেছে, প্রকৌশলী গোলাম মোস্তফা ১৯৫৩ সালে ঝিনাইদহের শৈলকুপায় জন্মগ্রহণ করেন। তিনি একজন পুরকৌশলী। সেতু হাইড্রোলজীর উপরে উচ্চতর গবেষণার মাধ্যমে তিনি ১৯৮১ সালে সোভিয়েত ইউনিয়ন থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। প্রকৌশলী গোলাম মোস্তফা উপদেষ্টা প্রকৌশলী হিসেবে দেশি বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠান এবং এশীয় উন্নয়ন ব্যাংকের স্টাফ কনসালট্যান্ট হিসেবে দীর্ঘ কর্মজীবন শেষে বর্তমানে অবসর জীবন যাপন করছেন। দেশে বিদেশে বিভিন্ন সাময়িকী ও পত্রপত্রিকায় তার ৭০টিরও বেশি প্রবন্ধ প্রকাশিত হয়েছে। তিনি দীর্ঘ ১৬ বছর বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক ছিলেন এবং ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ এর বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। তিনি বিবাহিত এবং দুই কন্যা সন্তানের জনক। তার স্ত্রী প্রফেসর ড. দিল আফরোজা বেগম বর্তমানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের একজন সদস্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন