শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লা-মাযহাবী-সালাফিরাই এদেশে জঙ্গি মতাদর্শ প্রচার করেছে-আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : বংলাদেশ আনজুমানে আল-ইসলাহর সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। এ সমস্যা সমাধানের জন্য আমাদেরকে শুধু মিছিল-মিটিং করলেই চলবেনা, এর মূল হোতাদের সনাক্ত করে তাদের বের করে আনতে হবে। তিনি বলেন, এদেশে লা-মাযহাবী-সালাফিরাই জঙ্গি মতাদর্শ প্রচার করেছে। এদেরেকে গ্রেফতার করে রিমান্ডে নিলেই তাদের সমস্ত অপতৎপরতার নীল নকশা বেরিয়ে আসবে।
তিনি গতকাল ১৩ আগস্ট শনিবার, সিলেট সোবহানীঘটস্থ হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসার হলরুমে বাংলাদেশ আনজুমানে মাদারিছে আরাবিয়ার কেন্দ্রীয় সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। তিনি উপস্থিত সিলেটের শতাধিক মাদরাসা প্রধানদের উদ্দেশ্যে আরো বলেন, আপনারা মানুষ গড়ার কারিগর, দ্বীনের মুবাল্লিগ। আপনারা ছাত্রদেরকে মুহাক্কিক আলেম, তাক্বওয়াবান ও আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলবেন, এটাই আমরা চাই। সেজন্য ব্যাক্তিস্বার্থকে জলাঞ্জলী দিয়ে সকলকে আন্তরিকতার সাথে কাজ করে যেতে হবে। কোন কাজে যাতে কারো পদস্খলন না ঘটে সকলকে সেদিকেও খেয়াল রাখতে হবে। কারণ আপনারা সমাজের অনুসরণীয় আদর্শ। তিনি প্রতিষ্ঠান প্রধানদের সাংগঠনিক মানসিকতা সম্পন্ন হতেও পরামর্শ দেন।
মাদারিছে আরাবিয়ার মহাসচিব ও হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ হযরত মাওলানা কমরুদ্দীন চৌধুরী ফুলতলীর সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, মাদারিছে আরাবিয়ার যুগ্ম মহাসচিব অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, অর্থ সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনূল ইসলাম পারভেজ, প্রচার সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা আবু ছালেহ মোঃ কুতবুল আলম ও অফিস সম্পাদক মাওলানা জামাল উদ্দীন,।
এতে বিভিন্ন মাদরাসার অধ্যক্ষগণের মধ্যে উপস্থিত ছিলেন, অধ্যক্ষ মাওলানা আব্দুর রহীম, অধ্যক্ষ মাওলানা ছমির উদ্দিন, অধ্যক্ষ মাওলানা হাবিবুর রহমান, অধ্যক্ষ মাওলানা জ উ ম আব্দুল মুনঈম, উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম ফারুকী, অধ্যক্ষ মাওলানা নোমান আহমদ, অধ্যক্ষ মাওলানা শুয়াইবুর রহমান, অধ্যক্ষ মাওলানা মোস্তাক আহমদ ও অধ্যক্ষ মাওলানা আবু তাহির মোঃ হোসাইন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Al-amin ১৪ আগস্ট, ২০১৬, ১:১২ পিএম says : 0
ঠিক বলেছেন
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন