সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জঙ্গিরা ইসলামকে অকার্যকর ধর্ম বানানোর চেষ্টা করছে -স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ইসলাম ধর্মকে অকার্যকর ধর্ম বানানোর চেষ্টা চলছে। সেই জন্য দেশে হত্যাযজ্ঞ চালাচ্ছে জঙ্গিরা। জঙ্গি এবং মানুষ হত্যা ইসলাম সমর্থন করে না।
ভ্রাতৃত্বের ধর্ম ইসলাম, মানবতার ধর্ম ইসলাম। যারা মানুষ মারছে, খুন করছে, বোমা হামলা চালাচ্ছে, মানুষকে হত্যা করার জন্য উদ্বুদ্ধ করে বিভিন্ন ঘটনা ঘটাচ্ছেÑ তারা ইসলামের জন্য নয়, বরং বাংলাদেশকে থমকে দেয়ার জন্য এসব করছে। শান্তি ও সম্প্রীতির ধর্ম ইসলামকে কলঙ্কিত হতে দেয়া যাবে না। আমরা মানুষ হত্যা বন্ধ করব, সে জন্য সবার সহযোগিতা প্রয়োজন।
তিনি গতকাল শনিবার বিকেলে রংপুর পুলিশ লাইন মাঠে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সর্বধর্মীয় সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, রংপুর সিটি মেয়র সরফুদ্দীন আহমেদ ঝন্টু, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি টিপু মুন্সি, শোলাকিয়া ঈদগাহ মাঠের ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ, রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, পুলিশের আইজি একেএম শহিদুল হক, আবুল কালাম আজাদ এমপি, হোসনে আরা লুৎফা ডালিয়া এমপি, মাওলানা আজহারুল ইসলাম, মাওলানা আলী আজগরসহ প্রমুখ।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। জঙ্গিরা নিজেরাও তাদের ভুল বুঝতে পেরে ফিরে আসতে শুরু করেছে। তওবা করছে। যারা মানুষকে খুন করছে তাদের সবাই ঘৃণা করছে। এমনকি তাদের লাশও তাদের পরিবারের লোকজন নিতে চাচ্ছে না। ওই লাশের পরিচয় দিচ্ছে না। ’৭৫-এর পর রগ কাটার মাধ্যমে শিবির যে সন্ত্রাস শুরু করেছিল, তারই ধারাবাহিকতায় আজকের জঙ্গিবাদ।
স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, যারা মানুষ খুন করছে, হত্যা করছে তারা এগুলো ইসলামের জন্য করছে না, বরং বাংলাদেশের অগ্রযাত্রাকে থমকে দিতে এসব করছে। কোনো ধর্মেই হত্যার স্থান নেই। মানুষকে সেবা করতে হবে, ভালোবাসতে হবে, মানবতার জন্য কাজ করতে হবে। বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ, এখানে কোনো হানাহানি করতে দেয়া হবে না।
তিনি বলেন, বাংলাদেশে আইএস-এর কোন অস্তিত্ব নেই, আইএস-এর কোন সংগঠন নেই। আছে জেএমবি, হরকাতুল জেহাদ নামের দেশীয় জঙ্গি। এর পেছনে মদদ দিচ্ছে সেই জামায়াত-শিবির। আমরা সেই জঙ্গি নির্মূলে কাজ করছি। এতে দল-মত নির্বিশেষে সকলকে সহযোগিতা করতে হবে।
সমাবেশে পুলিশের আইজি একেএম শহিদুল হক বলেন, জঙ্গিদের সংখ্যা বেশী নয়। যেভাবে মানুষের মধ্যে সচেতনতা তৈরি হয়েছে তাতে জঙ্গি নির্মূল এখন সময়ের ব্যাপার মাত্র।
জনগণের উদ্দেশে আইজিপি আরও বলেন, জঙ্গিদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে, আপনারা সোচ্চার হলেই আমরা দেশকে জঙ্গিমুক্ত করতে পারব। ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে জেহাদের অপব্যাখ্যা দিয়ে তারা মানুষ খুন করছে। জঙ্গিরা ইসলামের শত্রু, মানবতার শত্রু। তিনি নিজেদের সন্তান, পরিবার এবং স্বজনদের প্রতি খেয়াল রাখার পাশাপাশি জঙ্গি নির্মূলে দেশবাসীকে সোচ্চার হবার আহ্বান জানান। এর আগে সকাল থেকেই রংপুর বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে লোকজন এসে পুলিশ লাইন মাঠ ও আশপাশের এলাকায় জড়ো হতে থাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন