শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বেসরকারি কর্মচারীদের চাকরি

সরকারিকরণের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

সরকারি কলেজগুলোতে দৈনিক মজুরির ভিত্তিতে কর্মরত অস্থায়ী কর্মচারীদের চাকরি সরকারিকরণের জন্য পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছেন চতুর্থ শ্রেণির কর্মচারীরা। রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজসহ সকল সরকারি কলেজ শাখা কর্মচারী ইউনিয়নের ব্যানারে গতকাল এ কর্মসূচি পালন করা হয়। 

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘ প্রায় ১৫-২০ বছর ধরে বেসরকারিভাবে কাজ করে আসছি। আমরা যে স্বল্প বেতন পাই তা দিয়ে আমাদের চলতে অনেক কষ্ট হয়। আমরা কোনভাবে স্বল্প মূল্যের বাসায় থেকে এ বেতন দিয়ে ছেলে- মেয়েদের লেখা-পড়া চালিয়ে কোনদিন একবেলা এবং কোন দিন না খেয়ে দিন অতিবাহিত করছি।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছেন কোন বেকার থাকবে না। ঘরে ঘরে চাকুরী প্রদান করবেন। আমরা যেসকল শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত আছি সে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ৩য় ও ৪র্থ শ্রেণীর অনেক পদ শূন্য আছে। এসব শূন্য পদে আমাদেরকে নিয়োগ করা হলে সরকারের আর্থিক কোন ক্ষতি হবে না। সেক্ষেত্রে প্রধানমন্ত্রীর নিকট আমরা দাবী জানাচ্ছি আমাদের শূন্য পদে নিয়োগ প্রদান করে আপনার ঘোষণা অনুযায়ী ঘরে ঘরে চাকুরী দেয়া এবং বেকার সমস্যা সমাধানের প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবী জানাচ্ছি।
বক্তারা মানববন্ধনে পাঁচদফা দাবি তুলে ধরেন। দফাগুলো হলো- সারাদেশের সরকারি কলেজগুলোতে অস্থায়ী নিয়োগপ্রাপ্ত কর্মচারীদেরকে নিয়োগের তারিখ হতে চাকরি সরকারিকরণ করতে হবে। চাকরি সরকারি হওয়ার পূর্ব পর্যন্ত স্ব-পদের বেতন-ভাতাদি সরকারি স্কেল অনুযায়ী দেওয়ার ব্যবস্থা করতে হবে। চলমান কর্মচারীর চাকরি সরকারি না হওয়া পর্যন্ত নতুন নিয়োগ বন্ধ রাখতে হবে। নতুন পদ সৃষ্টি করে তাদেরকে স্ব-স্ব পদে নিয়োগ দিতে হবে এবং কর্মরতদের নিয়োগের ক্ষেত্রে বয়সের কোন উর্ধ্বসীমা করা যাবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন