শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আ.লীগ ধর্ষকদের লালন করে

আলোচনা সভায় মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, আওয়ামী লীগ বার বার ধর্ষকদের লালন-পালন করেছে, বড় করেছে। দেশ স্বাধীনের ৪৯ বছরের ইতিহাসে এত ধর্ষণ ও নারী নির্যাতন দেখিনি। আমরা যদি বিচার করতে পারতাম, বিচারহীনতা থেকে সরে আসতে পারতাম তাহলে অপরাধ কমে আসতো। গতকাল রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ‘বিচারহীনতার সংস্কৃতি, ন্যায়বিচার এবং বর্তমান বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না অভিযোগ করে বলেন, গত ১২ বছরে এ ধরনের শত শত সমস্যা তৈরি হয়েছে। একটিরও বিচার কেনো হলো না। কেনো সেই নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হলো না। সিলেটের এমসি কলেজ, নোয়াখালীর দেলোয়ার এরাতো সব দলীয় ক্যাডার।
তিনি বলেন, আমাদের দেশের এক মন্ত্রী বললো ক্রসফায়ার আমাদের সংস্কৃতি হয়ে গেছে। না, এটাকে বলা যায় অপসংস্কৃতি, বিনা বিচারে হত্যা কাম্য না। আর বিচার শব্দটিও হারাতে বসেছে, বিচারের নামে বিচারহীনতাকে বেছে নেওয়া হয়েছে এখন। রাষ্ট্রীয় সংস্থাকে দলীয়করণ করে ভোট ডাকাতিতে ব্যবহার করা হয়। তাহলে কিভাবে ভালোর আশা করে, কিভাবে বিচার পাবেন।
মান্না বলেন, মৃতুদন্ড কোনো বিচারের সমাধান দিতে পারে না, আমি এটা সমর্থন করি না। সত্যিকারের বিচার হলে অবশ্যই খুন, গুম কমে আসতো। এখন ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড করা হয়েছে। ধর্ষকতো ধর্ষণের পর এবার ধর্ষিতাকে হত্যা করবে। এর মাধ্যমে ধর্ষক প্রমাণ মুছে ফেলবে। সংগঠনটির সভাপতি ঢালি আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি নেতা আবু নাসের মো. রহমতুল্লাহ, এলডিপি নেতা শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন