শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নারীর প্রতি সহিংসতা বন্ধে ১০ দফা

সংবাদ সম্মেলনে সম্মিলিত ইসলামী দলসমূহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

ধর্ষণ প্রতিরোধ ও নারীর প্রতি সহিংসতা বন্ধে ১০ দফা পেশ করেছে সম্মিলিত ইসলামী দলসমূহ। গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে বলা হয়, ধর্ষণ নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতা মহামারি আকার ধরণ করেছে। মা বোনের ইজ্জত আব্রুর কোন নিরাপত্তা নেই।

ধর্ষণ নারী নির্যাতন প্রতিরোধে প্রস্তাবিত দশ দফা অবিলম্বে বাস্তবায়ন করতে হবে। ধর্ষকদের কঠোর শাস্তি নিশ্চিত ও নারীর প্রতি সহিংসতা বন্ধের দাবিতে আগামী ৩০ অক্টোবর ঢাকার বায়তুল মোকাররমে গণমিছিল ও দেশব্যাপী বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

মাওলানা আবু তাহের জিহাদী আল কাসেমীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সম্মিলিত ইসলামী দলসমূহের মহাসচিব ও খেলাফত আন্দোলনের আমীর মাওলানা জাফরুল্লাহ খান।

এতে আরো উপস্থিত ছিলেন, সম্মিলিত ইসলামী দলসমূহের সমন্বয়ক ড. মাওলানা খলিলুর রহমান মাদানী, ইসলামী কানুন বাস্তবায়ন কমিটির সভাপতি শাইখুল হাদীস মুফতি ফয়জুল্লাহ আশরাফী, বাংলাদেশ জনসেবা আন্দোলনের আমীর ও ইসলামী দলসমূহের যুগ্ম মহাসচিব মুফতি ফখরুল ইসলাম, টেকেরহাটের পীর মাওলানা কামরুল ইসলাম সাঈদ আনসারী, বাংলাদেশ খেলাফত আন্দোলনের ভারপ্রাপ্ত মহাসচিব আলহাজ মুহাম্মদ আজম খান, ইসলামী ঐক্যজোটের সিনিয়র যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল হক জালালাবাদী, শাহ আরিফ বিল্লাহ সিদ্দিকী,ইসলামী জনতা পার্টির সভাপতি আজিজুর রহমান আজিজ হবিগঞ্জী, সম্মিলিত ইসলামি দলসমূহের কেন্দ্রীয় নেতা ও জণসেবা আন্দোলনের মহাসচিব মুফতি বিন ইয়ামিন,হাফেজ মাওলানা লুৎফর রহমান, মুফতি মুজাহিদুল ইসলাম, মাওলানা শহিদুল ইসলাম, মাওলানা আবুল কাসেম কাসেমি, বেফাকের কেন্দ্রীয় উস্তাদ মুফতি হাফেজ শফিকুল ইসলাম, মাওলানা সৈয়দ শরিফুজ্জামান, মাওলানা নোমান, মাওলানা সিদ্দিকী, হাফেজ মাওলানা আব্দুল করিম।

সংবাদ সম্মেলনে উত্থাপিত দাবিগুলো হচ্ছে, নারীর প্রতি সহিংসতা বন্ধের সমন্বিত কার্যকরী পদক্ষেপ নিতে হবে, মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠা করতে হবে, নারী উন্নয়ন নীতিমালা’ ১০ এর কুরআন-সুন্নাহ বিরোধী ধারাসমূহ বাতিল করতে হবে, নারীর মর্যাদা এবং অধিকার সংরক্ষণে কুরআন-হাদীসের শিক্ষাসমূহ জাতীয় শিক্ষা কারিকুলামে অন্তর্ভুক্ত করতে হবে, নারীর প্রতি সহিংসতা, ব্যভিচার ও ধর্ষণ প্রতিরোধে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে, পর্নোগ্রাফি ও অশ্লীল টিভি সিরিয়ালের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে, নারীর অশ্লীল উপস্থাপনা ও পণ্য হিসেবে ব্যবহার বন্ধ করতে হবে, অপরাধী যে দলেরই হোক সকলের জন্য আইনের নিরপেক্ষ প্রয়োগ নিশ্চিত করতে হবে এবং দলমত নির্বিশেষে অপরাধমুক্ত সমাজ বিনির্মাণে ঐক্যবদ্ধ হতে হবে। সংবাদ সম্মেলনে কতিপয় কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচিগুলো হচ্ছে, সোমবার নারীর প্রতি সহিংসতা কেন’ শীর্ষক আলোচনা সভা, বুধবার জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন, বৃহস্পতিবার” গোলটেবিল বৈঠক এবং ৩০ অক্টোবর শুক্রবার বাদ জুমা রাজধানীতে গণমিছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন