শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বঙ্গবন্ধু হত্যা মামলার বাদী মুহিতুল ইসলাম

প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : লাইফ সাপোর্টে বঙ্গবন্ধু হত্যা মামলার বাদী এএফএম মুহিতুল ইসলাম। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের আইসিইউতে (১৮ নম্বর বেড) তাঁর চিকিৎসা চলছে। লাইভ এ্যানেসথেশিয়া, এনালজেশিয়া এন্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের চিকিৎসক ও নার্সগণ সার্বক্ষণিক তার চিকিৎসা সেবায় নিয়োজিত রয়েছেন। মুহিতুল ইসলামের চিকিৎসার জন্য গঠিত ৯ সদস্যের মেডিকেল বোর্ড নিয়মিত তার চিকিৎসাসেবা কার্যক্রম তত্ত্বাবধান করছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান এএফএম মুহিতুল ইসলামের চিকিৎসার নিয়মিত খোঁজ-খবর রাখছেন। গত শুক্রবার বিকালে অসুস্থ মুহিতুলকে দেখতে যান মুন্সিগঞ্জ-২ আসনের এমপি অধ্যাপিকা সাগুফ্তা ইয়াসমীন। তিনি অসুস্থ মুহিতুলের শয্যাপাশে কিছু সময় অবস্থান করেন। এ সময় উপস্থিত ছিলেন ব্যবসায়ী, শহীদুল ইসলাম শাহীন ও টঙ্গীবাড়ি উপজেলার ধীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মির্জা বাদশা শাহীন।
৬৩ বছর বয়স্ক এএফএম মুহিতুল ইসলামের চিকিৎসার জন্য গঠিত ৯ সদস্যের মেডিকেল বোর্ডে রয়েছেন- কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী, অ্যানেসথেসিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবব্রত বণিক, নিউেরোমেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান ভূঞা, নেফ্রোলজি বিভাগের অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, অ্যান্ডোক্রাইনোলজি মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মোঃ ফরিদ উদ্দিন, মেডিসিন (রেসপাইরেটরি উইং) বিভাগের অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, নেফ্রোলজি বিভাগের অধ্যাপক ডা. আছিয়া খানম, ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মোঃ আবুল কালাম আজাদ এবং অ্যানেসথেসিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. এ কে এম কামরুল হুদা। এছাড়া অ্যানেসথেশিয়া, অ্যানালজেশিয়া এন্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবব্রত বণিক, সহযোগী অধ্যাপক ডা. এ কে এম কামরুল হুদা ও সহযোগী অধ্যাপক ডা. মনোতোষ কুমার মন্ডল মুহিতুল ইসলামের চিকিৎসার জন্য সার্বক্ষণিক নিয়োজিত রয়েছেন।
বিএসএমএমইউ জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত মজুমদার বলেন, অ্যানেসথেশিয়া, অ্যানালজেশিয়া অ্যান্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবব্রত বণিক জানিয়েছেন, এএফএম মাহিতুল ইসলাম বর্তমানে আইসিইউতে লাইফ সাপোর্টে আছেন। তার কিডনীর কার্যকারিতা প্রায় শেষ পর্যায়ে। যে কারণে তাকে একদিন পর পর ডায়ালাইসিস দেয়া হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন