শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মংলায় ট্রলার ডুবির ঘটনায় ৫ জেলের লাশ উদ্ধার জীবিত উদ্ধার ২

প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

মংলা সংবাদদাতা : মংলা সমুদ্র বন্দরের হিরণ পয়েন্ট থেকে ৪০ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ভারতীয় ‘এফবি মহা গৌরী’ মাছ ধরা ট্রলারটি উদ্ধার করা হয়েছে।
রোববার সকালে ট্রলারটি উদ্ধার করে কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা। পরে ট্রলারটি বঙ্গোপসাগরের বঙ্গবন্ধু চরের কাছে নিয়ে আসা হয়। এর আগে ৫ জেলের লাশ ও ২ জেলেকে জীবিত উদ্ধার করা হয়। জেলেদের নাম-পরিচয় পাওয়া যায়নি। ভারতীয় ফিশিং ট্রলারডুবির পর থেকে বাংলাদেশ নৌবাহিনী, কোস্টগার্ড ও ভারতীয় কোস্টগার্ড যৌথভাবে উদ্ধার অভিযান চালাচ্ছে।
কোস্টগার্ড পশ্চিম জোনের কমান্ডার মেহেদী মাসুদ জানান, ডুবে যাওয়া ভারতীয় ‘এফবি মহা গৌরী’ মাছ ধরা ট্রলারটি উদ্ধার করা হয়েছে। বর্তমানে ট্রলারটি বঙ্গোপসাগরের বঙ্গবন্ধু চরের কাছে উল্টানো অবস্থায় আছে। তবে ট্রলারটি ভেতরে কোনো লাশ আছে কিনা তা জানাতে পারেননি তিনি। শনিবার দুপুরের দিকে ওই ট্রলারডুবির ঘটনা ঘটে। পরে ট্রলারে থাকা ১৭ জনের মধ্যে দুইজনকে জীবিত ও পাঁচজনের লাশ উদ্ধার করা হয়।
শনিবার দুপুরে ঝড়ে মংলা সমুদ্রবন্দরের হিরণ পয়েন্ট থেকে ৩০ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরে এফভি মহা গৌরী ও এফভি প্রসেনজিৎ নামে দুটি ট্রলার ডুবে ১৭ জেলে নিখোঁজ হয় বলে জানা গেছে। নিখোঁজ থাকা বাকি জেলেদের উদ্ধার অভিযান চালাচ্ছে বাংলাদেশ নৌ-বাহিনী, কোস্টগার্ড ও ভারতীয় কোস্টগার্ড।
ভারতীয় এক জেলেকে উদ্ধার
কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, গভীর বঙ্গোপসাগরের ভাসমান আবস্থায় ভারতীয় হরিকমল দাস (২৯) নামের এক জেলেকে উদ্ধার করে দেশীয় জেলেরা। গতকাল রোববার দুপুরের দিকে তাকে গুরুতর অসুস্থ অবস্থায় পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর উপস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়েছে। ওই জেলে বাড়ি ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের দক্ষিণ চব্বিশপরগনা জেলার কাকদ্বীপের কৌলাশ নগর গ্রামের। সে গৌরাঙ্গ দাসের পুত্র। ট্রলার মালিকের নাম কমল দাস বলে জানা গেছে।
উদ্ধারকারী ট্রলারের জেলে সালাউদ্দিন জানান, বঙ্গোপসাগরের চালনা পয়েন্টের বাইরে একটি ড্রাম ধরে সে ভাসছিল। তাকে দেখতে পেয়ে উদ্ধার করি। শনিবার সকালের দিকে তাকে নিয়ে তীরে রওয়ানা হই। রোববার দুপুরে তীরে এসে মহিপুর উপস্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়।
মহিপুর উপস্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল আফিসার সুধীর কুমার জানান, দীর্ঘ সময় সাগরে ভাসমান থাকায় তার অবস্থা সংকটজনক। উন্নত চিকিৎসা প্রয়োজন বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন