বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পূজা মন্ডপে ৩৯ হাজার আনসার মোতায়েন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

শারদীয় দুর্গাপূজায় বাড়তি নিরাপত্তার জন্য দেশের ২৯ হাজার ৯০০ মন্ডপে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৯ হাজার ৩২০ জন সদস্য মোতায়েন করা হয়েছে। গতকাল বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা পূজা মন্ডপগুলোতে স্ট্যাটিক ডিউটি পালন করবে। করোনা পরিস্থিতির কারণে এবছর ৩ হাজার ৯৪৮টি মোবাইল টিম কাজ করবে। প্রতিটি টিমের আওতায় ২০টি পূজামন্ডপ থাকবে। প্রতিটি মোবাইল টিমে ছয়জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীমের নির্দেশে এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
এতে আরো বলা হয়, পূজা মন্ডপের আশেপাশে পকেটমার, ছিনতাই ও ইভটিজিং প্রতিরোধেও বাহিনীর মোবাইল টিমের সদস্যরা সক্রিয় ভ‚মিকা পালন করবে। দূর্গম ও পার্বত্য এলাকায় সংশ্লিষ্ট জেলা কমান্ড্যান্ট ভৌগলিক দিক ও যোগাযোগ ব্যবস্থার নিরীখে পূজা মন্ডপসমূহের নিরাপত্তা নিশ্চিত করছেন। তৃণমূল পর্যায়ে জেলা কমান্ড্যান্টগণ সংশ্লিষ্ট জেলার জেলা ম্যাজিস্ট্রেট, পুলিশ সুপার ও মহানগরীর পুলিশ কর্তৃপক্ষের সাথে সমন্বয় করে দায়িত্ব পালনের বিষয়টি নিশ্চিত করছেন। দুর্গাপূজায় বাহিনীর সদর দপ্তরে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তাগণ সার্বক্ষণিক সারাদেশে মোবাইল টিমের সাথে সমন্বয় করে যাচ্ছেন বলেও জিজ্ঞপ্তিতে বলা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন