রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জিয়া খুনিদের রক্ষাই করেননি, পুরস্কৃতও করেছেন -জয়

প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক
বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের কেবল রক্ষাই করেননি, পুরস্কৃতও করেছেন বলে দাবি করেছেন বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়। গতকাল সোমবার নিজের ফেসবুক পেজে দেয়া এক পোস্টে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য-প্রযুক্তি উপদেষ্টা এ দাবি করেন।
পাঠকদের জন্য পোস্টটি হুবহু তুলে দেয়া হলো-
আজ এই দিনে, ৪১ বছর আগে আমার পরিবারের অধিকাংশ সদস্যকে হত্যা করা হয়। হত্যাকারীরা এতই নিষ্ঠুর ছিলো যে আমার মামীদের এবং ১০ বছর বয়সের মামাকেও ছাড় দেয়নি। আমার নানা ছাড়া বাকি সবাইকে কোনো চিহ্নিত করা ছাড়াই বনানী কবরস্থানে দাফন করা হয়। হত্যাকারীরা ছিলো একেবারে জঘন্য।
স্বৈরশাসক জিয়াউর রহমান এই খুনিদের শুধু রক্ষা করেনি বরং যেনো এই হত্যাকারীদের কখনো বিচার করা না যায় সেজন্য সে মার্শাল ল’ এর অধীনে ইনডেমনিটি অর্ডিন্যান্স পাশ করে। তাদের বিভিন্ন কূটনৈতিক পদ দিয়ে সে পুরস্কৃতও করে। আমার মা এবং খালার কথা চিন্তা করুন, যখন এটি ঘটে, অবকাশ কাটাতে তারা দূরে। তারা সব হারিয়েছে এবং স্বদেশে ফিরতে পারছিলো না। সবচেয়ে খারাপ ছিলো যে বার্তা পাওয়ার বিষয়টি সেসময় এমন কঠিন ছিলো যে তারা নিশ্চিতভাবে এও জানতেন না যে কেউ একজন, এমনকি তাঁদের ছোট ভাইটি বেঁচে আছে কি নেই। অনুগ্রহ করে সবাই আমার পরিবার এবং আমার সাথে আজ স্মরণ করুন বঙ্গবন্ধু এবং আমার পুরো পরিবারটিকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন