ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬, ৩০ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

জঙ্গি মারজান চবির ছাত্র

প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চবি সংবাদদাতা : গুলশানে হলি আর্টিজানে জঙ্গি হামলার সাথে সম্পৃক্ত নুরুল ইসলাম মারজান চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ছাত্র বলে নিশ্চিত হওয়া গেছে। বিশ^বিদ্যালয়ের যাবতীয় কাগজ পত্রের শনাক্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন এই তথ্য জানিয়েছেন।
চবি ভিসি ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, সোমবার রাতে শুনতে পেরেছি গুলশানের হামলার সাথে সম্পৃক্ত থাকা নুরুল ইসলাম মারজান আমাদের বিশ^বিদ্যালয়ের ছাত্র। এর পর রাত থেকেই আমরা যাচাই বাচাই শুরু করি। পরে আরবি বিভাগের ২০১২-১৩ বর্ষের নুরুল ইসলাম নামে এক ছাত্র পাওয়া যায়। তার নাম ও ছবিসহ যাবতীয় কাগজপত্রের সাথে মিলিয়ে নিশ্চিত হতে পেরেছি যে মারজানই হচ্ছে নুরুল ইসলাম।
ভিসি আরও বলেন, নুরুল ইসলাম প্রথম বর্ষে ৩.৪৮ গ্রেড পেয়ে দ্বিতীয় বর্ষে উত্তীর্ণ হয়। সর্বশেষ ২০১৫ সালের ১৪ ফেব্রুয়ারি তারিখে দ্বিতীয় বর্ষের ২০৫নং কোর্সের পরীক্ষায় অংশগ্রহণ করে। তবে সে দশটি কোর্সে মধ্যে ছয়টিতে উপস্থিত থাকে। তার পর থেকে আর খোঁজ খবর পাওয়া যায়নি। বিশ^বিদ্যালয়ের নিয়ম অনুসারে চারটি পরীক্ষায় যেহেতু সে অংশগ্রহণ করে নাই সুতরাং দ্বিতীয় বর্ষে পরীক্ষাই অকৃতকার্য হয়েছে। তার পরে সে আর পূনভর্তি হয়নি বলে তার বর্তমানে ছাত্রত্ব নেই। তাছাড়া নুরুল ইসলাম শহীদ আব্দুর রব হলে থাকতো। যদিও তার হল বরাদ্দ ছিল সোহওরার্দী। সেই সময় রব হল থেকে শিবিরে যে তালিকা পাওয়া যায় তার মধ্যে নুরুল ইসলামের নামও রয়েছে।
মারজান বিষয়ে তার সহপাঠীরা বলেন, সে আমাদের কাছে ফাহাদ নামে পরিচিত। যদিও তার সনদপত্রে নাম নুরুল ইসলাম আমরা তাকে ফাহাদ নামে ডাকতাম। সে প্রথমবর্ষে নিয়মিত ক্লাস করতো এবং সবার সাথে বেশ ভালই কথা বার্তা বলতো। তবে ফাহাদ রাজনৈতিকভাবে কোন দলের সাথে সম্পৃক্ত ছিল কিনা এ ব্যাপারে সঠিক করে কেউ কিছু বলতে পারেনি। ফাহাদ আলহেরা কটেজে প্রথমবর্ষ কাটিয়েছে যে তার একাদিক বন্ধুর কাছ থেকে এ তথ্য পাওয়া যায়।
এছাড়াও নুরুল ইসলামের কাগজপত্র গেটে জানা যায়, তার দেশের বাড়ি পাবনা জেলার হেমায়েতপুর এর আফুরি গ্রামের নিজাম উদ্দিনের ছেলে। সে দারুল উলুম মারকাযিয়া দাখিল মাদরাসা থেকে ২০১০ সালে দাখিল এ জিপিএ ৫ ও আরিফপুর জামেউল উলুম সিদ্দীকিয়া ফাজিল মাদরাসা থেকে ২০১২ সালে আলিম এ জিপিএ ৫ পেয়ে পাস করে। পরে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে আরবি বিভাগের ২০১২-১৩ শিক্ষা বর্ষে ভর্তি হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন