শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সন্ত্রাসীদের ভয়ে কোণঠাসা মুক্তিযোদ্ধা পরিবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

স্থানীয় সন্ত্রাসীদের ভয়ে কোনঠাসা ও ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে মোহাম্মদপুরের ঢাকা উদ্যান এলাকার মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের (মৃত) পরিবার। ঢাকা উদ্যান এলাকার রাস্তাঘাট মেরামতসহ ধর্ষণ, ছিনতাই, চুরি, মাদক ব্যবসা ইত্যাদি বন্ধ করতে নানা ধরনের কর্মসূচি হাতে নিয়ে বর্তমানে মামলার আসামী মুক্তিযোদ্ধার সন্তান মনিরুজ্জামান। এছাড়া কয়েক দফায় তাদের বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।

গতকাল বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের স্ত্রী সাবিহা খাতুন ছেলের মুক্তির দাবি জানান।

লিখিত অভিযোগে সাবিহা খাতুন বলেন, একমাত্র ছেলে মনিরুজ্জামান আদাবর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি। ঢাকা উদ্যানের সব সড়কে সিকিউরিটি বাড়াতে সিসি ক্যামেরা বসানোর কাজ করায় চুরি ও ছিনতাই অনেকটা কমে গেছে। তার এসব কর্মকান্ডের বাধা হয়ে দাঁড়ায় ফজলুল করিম বাদল, বরকত, আবু সায়েম শাহীন। তারা এলাকার প্লট মালিকদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা দিয়ে অবৈধ গ্যাস ও ওয়াসা সংযোগ দিত। সিসি ক্যামেরার কারণে তাদের এসব কর্মকান্ড বন্ধ হয়ে যায়। এছাড়া ঢাকা উদ্যান সমিতি অফিস জোরপূর্বক দখল করার চেষ্টা করে সাবেক সেক্রেটারি ফজলুল করিম বাদল। পরবর্তীতে তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় মামলা দায়েরও হয়েছে। ফলে তারা ক্ষিপ্ত হয়ে ছেলে মনিরুজ্জামানের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দায়ের করেছে। ৫ নভেম্বর মনিরুজ্জামানকে পুলিশ গ্রেফতার করেছে।

তিনি আরও বলেন, ৭ নভেম্বর রাতে দুর্বৃত্তরা আমার বাসায় দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে বাসার দরজা-জানালা ভেঙে তছনছ করে। এ বিষয়ে মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়ের করেছি। এমতাবস্থায় আমরা সন্ত্রাসীদের ভয়ে মানবেতর জীবন অতিবাহিত করছি। সন্ত্রাসীদের হাত থেকে রেহাই পেতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীসহ যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা ও ছেলের নিঃশর্তভাবে মুক্তির দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা মো. হাবিবুর রহমান, আব্দুল মান্নান, আবুল কাসেম, মো. আমিনুল ইসলাম মানিক প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন