রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নিজাম হাজারীর এমপি পদ বিষয়ে রায় ২৩ আগস্ট

প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ফেনীর আওয়ামী লীগ নেতা নিজাম উদ্দিন হাজারীর সংসদ সদস্য পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিটের রায় এক সপ্তাহ পিছিয়ে গেছে। গতকাল বুধবার বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয় গঠিত বেঞ্চ আগামী ২৩ আগস্ট রায়ের নতুন দিন ঠিক করে দেন। নিজাম হাজারীর আইনজীবী এ কে এম হাফিজুল আলম আদালতের শুনানির পর বলেন, “আজ রায় হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে গেছে। মামলা চলাকালে নিজাম হাজারী কতদিন হাজতবাস করেছেন, তা নিশ্চিত হওয়ার জন্য আপিল বিভাগে নিষ্পত্তিকৃত মামলার নথি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখাকে জমা দিতে বলেছে আদালত।”
ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম হাজারী ২০১৪ সালের নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। ‘সাজা কম খেটেই বেরিয়ে যান সাংসদ’ শিরোনামে ২০১৪ সালের ১০ মে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে তার ওই পদে থাকার বৈধতা নিয়ে ফেনী জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সাখাওয়াত হোসেন ভূঁইয়া রিট আবেদনটি করেন।
২০০০ সালের ১৬ আগস্ট অস্ত্র আইনের এক মামলায় দু’টি ধারায় ১০ বছর ও সাত বছর কারাদ- হয় নিজাম হাজারীর, যা আপিলেও বহাল থাকে। সে হিসেবে নিজাম হাজারী ২০১৫ সালের আগে সংসদ সদস্য পদে নির্বাচিত হওয়ার যোগ্য না হলেও তিনি ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে সংসদ সদস্য হয়ে যান বলে অভিযোগ করা হয় রিট আবেদনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন