শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভোক্তা ঠকানোয় ১১৩ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজধানীসহ সারা দেশে ১১৩টি প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে ৪ লাখ ৭২ হাজার টাকা জরিমানা করেছে। গতকাল রাজধানীর কাওরান বাজার, হাতিরপুল কাঁচা বাজার, কলমিলতা বাজার ও ইন্দিরা রোড এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
এতে নেতৃত্ব দেন অধিদপ্তরের প্রধান কার্যালয়ের উপপরিচালক বিকাশ চন্দ্র দাস, সহকারী পরিচালক প্রনব কুমার প্রামানিক ও ইন্দ্রানী রায়। এছাড়া রাজধানীর বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।
অভিযানকালে আলু, চাল, পিয়াজ, সয়াবিন তেল, আদাসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সঙ্গে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও পণ্য, নকল পণ্য, ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে জরিমানা করা হয়। এ সময় চাল, আলু, পিয়াজের মূল্য নিয়ে কারসাজি না করা এবং বাধ্যতামূলক পণ্যের ক্রয় রসিদ ও মূল্যতালিকা প্রদর্শনের বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
afsar ১৩ নভেম্বর, ২০২০, ৭:৫৭ এএম says : 0
good but good for nothing
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন