শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির সন্ত্রাসী কর্মকান্ড বরদাশত করা হবে না : এনামুল হক শামীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, বিএনপির সন্ত্রাসী কর্মকান্ড কোনো ভাবেই বরদাশত করা হবে না। অতীতের ন্যায় আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে এ ধরনের সন্ত্রাসী কর্মকান্ডের দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত।
গতকাল রোববার মুজিববর্ষ উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের সম্মাননা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। উপমন্ত্রী বলেন, বিএনপি কোনো ধরনের গণতন্ত্র নিয়ম-কানুন ও বিধি-নিষেধ তোয়াক্কা না করে তাদের নাশকতামূলক চরিত্রকে আঁকড়ে ধরে রাখছে। রাজধানীতে বাসে আগুনের ঘটনা প্রমাণ করে বিএনপি তাদের চিরাচরিত সন্ত্রাসী পন্থা পরিহার করতে পারেনি। বিএনপি যদি এসব নাশকতামূলক কর্মকান্ড পরিহার না করে, তবে আওয়ামী লীগ তাদের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলবে। এনামুল হক শামীম বলেন, বিএনপি ২০১৩ সালে নির্বাচন বানচাল করার নামে সারাদেশে আগুন সন্ত্রাস করেছিল। ২০১৪ সালের নির্বাচনে জনগণ দ্বারা প্রত্যাখ্যান হয়। গত সংসদ নির্বাচনেও পরাজিত হয় বিএনপি। তারা আন্দোলনে ব্যর্থ। এখন ষড়যন্ত্রের অংশ হিসেবে আবার অগ্নিসন্ত্রাস বেছে নিয়েছে। এদের প্রতিরোধ ও প্রতিহত করতে হবে। এ ব্যাপারে দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকতে হবে।
তিনি বলেন, বিএনপির জন্ম হয়েছিল হত্যা, গুম, সন্ত্রাস ও ষড়যন্ত্রের মধ্য দিয়ে। তাই তারা রাজনৈতিক চরিত্র হারিয়ে এখন সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে। ক্ষমতায় থাকতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান দেশের অর্থ পাচার করেন। আর ক্ষমতায় না থাকলেও নির্বাচনে পরাজিত হয়ে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করে।
বঙ্গবন্ধু দুস্থ কল্যাণ সংস্থার সভাপতি মাহবুব হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সংসদ সদস্য (এমপি) নুরুল আমিন রুহুল, উম্মে কুলসুম নাজমা বেগম, বাকৃবির সাবেক ভিসি কামাল উদ্দিন আহমেদ, আওয়ামী লীগ নেতা ব্যারিস্টার জাকির হোসেন, যুবলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মানিক লাল ঘোষ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি শরিফুল ইসলাম শরিফ, যুবলীগ নেতা আসাদুজ্জামান আজম প্রমুখ।
##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন