ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ডিএসসিরি উচ্ছেদ ও খালের সীমানা নির্ধারণ কার্যক্রম শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

শ্যামপুর খালের সীমানা নির্ধারণ এবং উচ্ছেদ কার্যক্রম শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। গতকাল সংস্থাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান শ্যামপুর খালের সীমানা নির্ধারণ এবং সীমানার মধ্যে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু করেন। অভিযানকালে আটটি অস্থায়ী অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন এবং ২০টি স্থায়ী স্থাপনা চিহ্নিত করেন যা পরবর্তীতে উচ্ছেদ করা হবে।

সীমানা নির্ধারণ ও উচ্ছেদ প্রসঙ্গে ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, শ্যামপুর খালটির অধিকাংশই বেদখল হয়ে যাওয়ার কারণে এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। মেয়রের নির্দেশনা মোতাবেক এই খালের সীমানা নির্ধারণ এবং অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চলমান থাকবে।

এ বিষয়ে ডিএসসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন বলেন, ডিএসসিসির মেয়র খাল ও জলাশয় পুনরুদ্ধারের জন্য যে প্রকল্প গ্রহণ করেছেন, সেই প্রকল্প বাস্তবায়ন পর্যায়ে যাওয়ার আগ পর্যন্ত আমাদের শ্যামপুর, জিরানী, মান্ডা ও কালু নগর খালে পরিষ্কার-পরিছন্নতা এবং বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করতে বলেছেন। সেই আলোকে আমরা শ্যামপুর খালে গত ৬ নভেম্বর হতে বর্জ্য অপসারণ ও পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছি। এদিকে মশক নিয়ন্ত্রণ কার্যক্রমে নিয়মিত অভিযানের অংশ হিসেবে গতকাল নগরীর ১৫ নম্বর ওয়ার্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাজী ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত অঞ্চল-১ এর ১৫ নম্বর ওয়ার্ডের ধানমন্ডি এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি ৩৬টি স্থাপনা পরিদর্শন করে ১টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ১টি মামলা ও নগদ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন