ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সাবেক ডেপুটি স্পিকার শওকত আলীর দাফন সম্পন্ন

শরীয়তপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

সাবেক ডেপুটি স্পিকার, মুক্তিযুদ্ধের সাব-সেক্টর কমান্ডার, শরীয়তপুর-২ আসনের ৬ বারের সাবেক সংসদ সদস্য কর্নেল (অব.) শওকত আলীকে গতকাল বাদ জোহর তার নিজ বাড়ি নড়িয়ার স্বাধীনতা ভবনে দাফন করা হয়েছে। এর পূর্বে নড়িয়ার বিহারিলাল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে রাষ্ট্রিয় ও সামরিক ছালাম জানানো হয়। পরে জানাজা নামাজ শেষে তাকে দাফন করা হয়।

এর পূর্বে নড়িয়া উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত¡রে জাতীয় বীর কর্নেল (অব.) শওকত আলীর লাশ সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য রাখা হয়। এসময় জেলা প্রশাসন, জেলা পুলিশ, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও সর্বস্তরের হাজার হাজার মানুষ তাদের প্রিয় নেতাকে শেষবারের মতো শ্রদ্ধা জানান

জানাজা নামাজে উপস্থিত ছিলেন- পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর জেলা প্রশাসক মো. পারভেজ হাসান, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুর রব মুন্সী, শরীয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল, শরীয়তপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল হাসেম তপাদার প্রমুখ।

এর আগে কর্নেল (অব.) শওকত আলীর লাশ সকাল পৌনে ১১টায় শরীয়তপুর স্টেডিয়াম থেকে গ্রহণ করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। সেনাবাহিনীর সামরিক হেলিকপ্টারযোগে ঢাকা থেকে তার লাশ শরীয়তপুর স্টেডিয়ামে আনা হয়। হেলিকপ্টারের সাথে আসেন মরহুমের স্ত্রী মিজ মাজেদা শওকত আলী, পুত্র ডা. খালেদ শওকত আলী, কন্যা মেরিনা শওকত আলী ও পুত্রবধূ ডা. তানিয়া শওকত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন