রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হিযবুত তাহরীরের ৪ সদস্য আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর দক্ষিণখান থানা এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের ৪ জন সক্রিয় সদস্যকে আটক করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গতকাল ভোরে দক্ষিণখান থানাধীন কাওলার ছান্দারটেক এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- জহিরুল ইসলাম টিটু (৩২), রাশিদুল ইসলাম ওরফে হৃদয় (২৩), আল মাহমুদ (২৫) ও মুজাহিদ (১৮)। এ সময় তাদের কাছ থেকে ১০টি মোবাইল ফোন, একটি সিপিইউ, বিপুল পরিমান উগ্রবাদী বই, বিভিন্ন কন্টেন্টের প্রিন্ট, অনলাইন কন্টেন্টের পিডিএফ, হিযবুত তাহরীর মিডিয়া উলাইয়াহ বাংলাদেশের প্রকাশনা, বই, লিফলেট এবং হাতে লেখা ডায়েরি জব্দ করা হয়েছে।

পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট পরিদর্শক হারুন অর রশিদ জানান, আটক মাহমুদ হিযবুত তাহরীর ঢাকা মহানগরী ও গাজীপুর দক্ষিণ এলাকায় দায়িত্বশীল ছিলেন। তারা খিলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্যে বিভিন্ন প্রচারণা ও অনলাইনে সম্মেলন করে আসছিলেন। এছাড়া জননিরাপত্তা বিপন্ন করার জন্য বিভিন্ন সময়ে একত্রিত হয়ে ষড়যন্ত্র করে আসছিলেন। আটকদের বিরুদ্ধে দক্ষিণখান থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা (নং-৪০) দায়ের করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন