সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

উন্নয়ন সহযোগীদের সহায়তা কামনা এলজিআরডি মন্ত্রীর

নিরাপদ স্যানিটেশন ব্যবস্থা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

২০৩০ সালের মধ্যে সারাদেশে সকলের জন্য নিরাপদ স্যানিটেশন ব্যবস্থাপনা সেইফলি ম্যানেজড স্যানিটেশন অর্জনে বিভিন্ন সহযোগী সংস্থা ও সংশ্লিষ্ট সকল স্টেক হোল্ডারদের সমন্বিত সহযোগীতা কামনা করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে অনলাইনে যুক্ত হয়ে বিল এন্ড মিলিন্ডা গেটস ফাউন্ডেসনের সহযোগীতায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে স্থাপিত সিটিওয়াইড ইনক্লুসিভ স্যানিটেশন এফএসএম সার্পোট সেলের উদ্বোধন এ আহবান জানান। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক আয়োজিত ভার্চুয়াল সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। বিভিন্ন উন্নয়ন সহযোগী ও সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের অংশগ্রহণে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক জুয়েনা আজিজ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর প্রধান প্রকৌশলী মো. সাইফুর রহমান স্বাগত বক্তব্য রাখেন।

স্থানীয় সরকার মন্ত্রী বাংলাদেশে সকল উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানগুলোর সার্বিক, কারিগরি ও আর্থিক সহায়তার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন বাণিজ্যিকভাবে সৃষ্ট দূষণ ও আবর্জনা মোকাবেলা এবং এসডিজি-২০৩০ ও রুপকল্প ২০৪১ লক্ষমাত্রা সামনে রেখে সরকার নিবিড়ভাবে কাজ করছে। উন্নয়ন সহযোগীদের আরো আর্থিক-কারিগরি সহায়তা পেলে সুষ্ঠুভাবে একাজ সম্পন্ন করা সহজ হবে।

মন্ত্রী বলেন, দেশের মানুষের অর্থনৈতিক পরিবর্তন ও জীবনযাত্রার মান উন্নয়নের ফলে আবাসিক ও বাণিজ্যিকভাবে সৃষ্ট কঠিন ও তরল বর্জ্য ব্যবস্থাপনা জরুরী হয়ে পড়েছে। এসময় কঠিন ও মানববর্জ্য ব্যবস্থাপনায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের গৃহীত কার্যক্রমের প্রশংসা করেন তিনি। বিল এন্ড মিলিন্ডা গেটস ফাউন্ডেশন কর্তৃক এর স্থাপনসহ পরিচালনায় সার্বিক সহযোগীতার জন্য বিল এন্ড মিলিন্ড গেটস ফাউন্ডেশনকে বিশেষভাবে ধন্যবাদ জানান মন্ত্রী। বক্তরা স্থানীয় সরকার বিভাগ ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সাথে সারাদেশে নিরাপদ স্যানিটেশন ব্যবস্থাপনা সেইফলি ম্যানেজড স্যানিটেশন অর্জনে তাদের সার্বিক সহযোগীতা প্রদানে অঙ্গীকার করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন