ঢাকা সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০৮ অগ্রহায়ণ ১৪২৭, ০৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

জনগণের স্বপ্ন পূরণে অনুপ্রেরণা যুগিয়েছিলেন মওলানা ভাসানী

এনডিএ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ১০:০১ পিএম

মজলুম জনগণের স্বপ্ন পূরণে অনুপ্রেরণা যুগিয়েছিলেন মরহুম মওলানা ভাসানী। যার সূত্র ধরে ১৯৬৯-এ গণঅভ্যুত্থানের সূচনা হয়। মজলুম জননেতা ১৯৭৬ সালের ১৬ মে গঙ্গার পানির ন্যায্য হিস্যার দাবিতে ফারাক্কা অভিমূখী লং-মার্চ করে আমাদের ঐক্যবদ্ধভাবে আগ্রাসনের বিরুদ্ধে লড়তে শিখিয়েছেন। তিনি স্বাধীন-সর্বভৌম বাংলাদেশের আলোকবর্তীকা। 

সা¤্রাজ্যবাদ-সম্প্রসারণবাদ ও আধিপত্যবাদ বিরোধী আন্দোলনের অগ্রণী পুরুষ স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা এবং উপমহাদেশের মেহনতি মানুষের কণ্ঠস্বর মজলুম জননেতা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৪তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) কার্যালয়ে আয়োজিত এক সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে আলমগীর মজুমদার এসব কথা বলেন। তিনি মওলানা ভাসানীকে যথাযোগ্য রাষ্ট্রীয় মর্যাদায় অধিষ্ঠিত করার দাবি জানান।
গতকাল দুপুরে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, এনডিএ-র সদস্য-সচিব ও তৃণমূল বাংলাদেশের চেয়ারম্যান- খন্দকার মাজহার উল ইসলাম, স্বাধীনতা পার্টির সাধারণ সম্পাদক- এ এ এম ফয়েজ হোসেন, ডেমোক্রেটিক অ্যালায়েন্স-এর প্রেসিডিয়াম সদস্য- আনোয়ার হোসেন ও মো. শহীদুল্লাহ, ন্যাশনাল ওয়ার্কার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন এবং এসএম সেলিম, মো. আলমগীর, হাফেজ মো. মফিজুল ইসলাম সরকার।
নেতৃবৃন্দ- স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় সকল দেশপ্রেমিক জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। আলোচনা সভা শেষে মজলুম জননেতার রূহের মাঘফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন