শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে গণতন্ত্র ও আইনের শাসন নেই ড. খন্দকার মোশাররফ

প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশে গণতন্ত্র ও আইনের শাসন নেই। দেশ আজ এক চরম সংকটকাল অতিক্রম করছে। দেশের এ সঙ্কট মোকাবিলায় খালেদা জিয়ার আহ্বানে রাজপথে থাকতে হবে। ঘরে বসে রাজনীতি হয় না।
গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদার স্মৃতি সংসদ এ আলোচনা সভার আয়োজন করে। ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশের সংকট মোকাবিলায় আব্দুস সালাম খালেদা জিয়ার আহ্বানে জীবনবাজি রেখেছিলেন। তার মতো আমাদেরও খালেদা জিয়ার আহ্বানে রাজপথে থাকতে হবে। তিনি বলেন, এই অবৈধ সরকার জোর করে ক্ষমতায় থাকার জন্য জনগণের জীবন নিয়ে খেলছে। তাই তাদের পতনের জন্য সকলকেই ঐক্যবদ্ধভাবে মাঠে নেমে গণজোয়ার সৃষ্টি করতে হবে।
স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, আজ দেশে গণতন্ত্র নেই। আজ গণতন্ত্রের নামে লুটপাট করা হচ্ছে। নির্বাচনের নামে প্রহসন হচ্ছে। তাই দেশের উন্নয়নের জন্য লুট হওয়া গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। গণতন্ত্র ছাড়া কোনো দেশ চলতে পারে না।
আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, বর্তমানে পুলিশ দেশ দখল করে আছে আর আওয়ামী লীগের মুখপাত্ররা একের পর এক মিথ্যা কথা বলে যাচ্ছেন। এরা একের পর এক মিথ্যা বলছে আর আইন-শৃঙ্খলা বাহিনী দিয়ে বিএনপি কর্মীদের নামে মামলা দিয়ে দমন করা হচ্ছে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, নির্বাহী কমিটির সদস্য ওবায়দুল হক নাসিম, শামসুজ্জামান সুরুজ, ড. মো. শামসুজ্জামান মেহেদী, ডা. হাবিবুল্লাহ তালুকদার, স্মৃতি সংসদের সদস্য মো. সুজাত আলী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন