শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক প্রথম অফিস করবেন সোমবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

সরকারের নবনিযুক্ত প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানকে ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। গতকাল বুধবার মন্ত্রিপরিষ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এদিকে আগামী সোমবার প্রতিমন্ত্রী হিসেবে প্রথম অফিস করবেন বলে ধর্ম মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে। মঙ্গলবার বঙ্গভবনে প্রেসিডেন্টের কাছে প্রতিমন্ত্রীর শপথ নেন জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক। এরপর রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তাকে প্রতিমন্ত্রী নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। কিন্তু দপ্তর বণ্টন করা হয়নি। রুলস অব বিজনেস অনুযায়ী, কোনো মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী বা উপমন্ত্রী না থাকলে সেই মন্ত্রণালয়ের দায়িত্ব প্রধানমন্ত্রী অধীনে চলে যায়। শপথের পরদিন গতকাল সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন নতুন প্রতিমন্ত্রী ফরিদুল।

এদিকে তিনি টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা জানাবেন আজ। আগামী সোমবার প্রতিমন্ত্রী হিসেবে প্রথম অফিস করবেন বলে ধর্ম মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে। আওয়ামী লীগ নেতা শেখ মো. আবদুল্লাহ টেকনোক্র্যাট কোটায় (সংসদ সদস্য না হলেও মন্ত্রিসভায় স্থান) ধর্মপ্রতমন্ত্রীর দায়িত্বে ছিলেন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৩ জুন ইন্তেকাল করেন ধর্মপ্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ। এরপর থেকে পাঁচ মাসের বেশি সময় এ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর পদটি শূন্য ছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন