বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনার সরকারকে আন্তরিক সহযোগিতা দেবে ভারত

প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকার প্রশংসা করে ভারতের তরফে বলা হয়েছে, ঢাকার সঙ্গে যৌথভাবে সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা দমনে কাজ করবে দিল্লি। ভারতের ইংরেজি সংবাদপত্র দি ইকোনোমিক টাইমসে প্রকাশিত এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে। এতে বলা হয়, ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ভারত সফররত বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে এক বৈঠকে শেখ হাসিনার সন্ত্রাসবাদবিরোধী ভূমিকার প্রশংসা করে বাংলাদেশের প্রতি সব রকমের সহায়তার প্রতিশ্রুতি দেন।
ইকোনমিক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, সন্ত্রাসবাদ দমনের ক্ষেত্রে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নেয়া বিভিন্ন পদক্ষেপের প্রসঙ্গ তুলে সুষমা উচ্ছ্বসিত প্রশংসা করেন। তিনি বলেন, প্রতিটি ক্ষেত্রে শেখ হাসিনা সরকারকে আন্তরিকভাবে সহযোগিতা করবে ভারত।
বৈঠকে গত বছরের জুনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের সময় সই হওয়া বিভিন্ন চুক্তি বাস্তবায়নের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন শাহরিয়ার আলম ও সুষমা স্বরাজ। বৈঠকে সহিংস চরমপন্থা ও সন্ত্রাসবাদী কার্যক্রমের বিরুদ্ধে লড়াই করতে নিজেদের দৃঢ়প্রতিজ্ঞার কথা জানান সুষমা স্বরাজ।
বৈঠক নিয়ে সংবাদমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে দুই মন্ত্রীর মধ্যে যোগাযোগ ও উপ-আঞ্চলিক সহযোগিতার বিষয়ে আলোচনা হয়েছে। বৈঠকে বাংলাদেশের ভ্রমণকারীদের জন্য দ্রুততম সময়ের মধ্যে ভারতের ভিসা পাওয়া, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ হিন্দি ভাষায় অনুবাদের বিষয়েও আলোচনা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jamil ৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০৩ পিএম says : 1
ato din tara .....................
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন