মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তিনজনের কারাদন্ড

নকল প্রসাধনী তৈরি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

রাজধানীর চকবাজার থানা এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন ব্র্যান্ডের নকল প্রসাধনী তৈরির অপরাধে তিনজনকে কারাদন্ড প্রদান করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত। এ সময় বিপুল পরিমাণ নকল প্রসাধনী উদ্ধার করা হয়।

গতকাল দুপুরে চকবাজারের ছোট কাটারা এলাকার একটি বাসায় এ অভিযান চালানো হয়। অভিযানে কারখানার তিন শ্রমিককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। দন্ডপ্রাপ্তরা হলো- মো. ইমন (২২), মো. জাকির (২০) ও মো. আজাহার (২৩)।

অভিযানের নেতৃত্ব দেন ঢাকা মহানগর পুলিশের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রফিকুল হক। তিনি জানান, চকবাজারের ছোট কাটারা এলাকার ওই বাসার মধ্যে সুগন্ধিযুক্ত কেমিক্যাল ব্যবহার করে বিভিন্ন ব্র্যান্ডের নকল ডাবর আমলা হেয়ার অয়েল, প্যারাস্যুট ও কিউট নারিকেল তেল তৈরি করে মোড়ক লাগিয়ে সেগুলো বাজারজাত করা হতো।

অভিযানে নকল প্যারাস্যুট নারিকেল তেল ২০০ মি.লি. পরিমাপের ৩৬০ বোতল, নকল প্যারাস্যুট নারিকেল তেল ১০০ মি.লি. পরিমাপের ৭২ বোতল, নকল প্যারাস্যুট নারিকেল তেল ১০০ মি.লি. পরিমাপের ২৫টি খালি বোতল, নকল ডাবর আমলা হেয়ার অয়েল ১৮০ মি.লি. পরিমাপের ১০০ বোতল, নকল কিউট নারিকেল তেল ১০০ মি.লি. পরিমাপের ৩০ বোতল, ২০০০ পিস বোতলের ক্যাপ ও কেমিক্যালসহ ২টি জার উদ্ধার করা হয়েছে। নকল প্রসাধনী তৈরির এ কারখানাটি সিলগালা করা হয়েছে। কারাদন্ডপ্রাপ্তদেরকে জেল হাজতে প্রেরণের জন্য চকবাজার থানায় হস্তান্তর করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন