ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ইসলামে ভাস্কর্য বানানোর কোনো সুযোগ নেই

বাংলাদেশ খেলাফত মজলিস মুজিব মিনার নির্মাণের দাবিতে সংবাদ সম্মেলন আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

ভাস্কর্য ইস্যুকে ঘোলাটে করে রাজনৈতিক ফায়দা হাসিল করতে একশ্রেণির লোক উঠেপড়ে লেগেছে। ইসলামে ভাস্কর্য বানানোর কোনো সুযোগ নেই। ন্যূনতম কোনো ঈমানদারের মূর্তি বা ভাস্কর্য বানানোর পক্ষে কথা বলা সুযোগ নেই। সকল অপশক্তির মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে। গতকাল বুধবার বিকেলে পুরানা পল্টনস্থ দারুল খিলাফাহ মিলনায়তনে বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্র ঘোষিত দাওয়াতী মাসের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব শায়খুল হাদীস মাওলানা মামুনুল হক এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলনা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মূসা, সহ-বায়তুলমাল সম্পাদক মাওলানা নিয়ামাতুল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, মাওলানা ফজলুর রহমান, মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা আব্দুল মুমিন, মাওলানা আতিক উল্লাহ, মাওলানা মিজানুর রহমান মিসবাহ ও ছাত্র মজলিসের সেক্রেটারী জেনারেল মুহাম্মদ উবায়দুর রহমান। 

তিনি বলেন, বাংলাদেশ খেলাফত মজলিসের প্রতিটি কর্মীকে সকল অপশক্তির মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে। এলক্ষ্যে সারাদেশের সকল শাখাকে দাওয়াতী মাসের কর্মসূচি বাস্তবায়নের আহ্বান জানান তিনি।
উদ্বোধনী অনুষ্ঠানে ভারপ্রাপ্ত মহাসচিবের হাতে সদস্য ফরম পূরণ করে বিপুল সংখ্যক আলেম-ওলামা মজলিসে যোগদান করেন।

পীর সাহেব চরমোনাই : এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ইসলাম ও মুসলিম উম্মাহ বিরুদ্ধে চতুর্মুখী গভীর ষড়যন্ত্র শুরু হয়েছে। একটি মহল ইসলামপন্থিদের বিরুদ্ধে চক্রান্তে মেতে উঠেছে। ওলামায়ে কেরামকে সরকারের মুখোমুখি দাড় করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে। তিনি বলেন, মুক্তিযুদ্ধের দীর্ঘ ৫০ বছর পর এসে আল্লামা ফজলুল করীম (রহ.) পীর সাহেব চরমোনাইকে রাজাকার বলে গালি-গালাজ করছে। অথচ বরিশাল অঞ্চলের মুক্তিযোদ্ধা মাত্রই সকলের আশা ভরসার স্থল ছিল চরমোনাই মাদরাসা। চরমোনাই মাদরাসায় মুক্তিযোদ্ধাদের ক্যাম্প ছিল। দীর্ঘ ৫০ বছল পর কে বা কারা মুক্তিযুদ্ধ মঞ্চ নামক সংগঠনকে চরমোনাই’র পীর সাহেব (রহ.) ও মাদরাসার বিরুদ্ধে লেলিয়ে দিলেন তা আমাদের বুঝে আসে না। দেশের শীর্ষ ধর্মীয় নেতা ও ওলামায়ে কেরামের বিরুদ্ধে মানহানিকর কথাবার্তা বলে পরিবেশ উত্তপ্ত করে তা জাতিকে কি ম্যাসেজ দিতে চায়? তিনি বলেন, ইসলামের বিরুদ্ধে অবস্থান নিয়ে ইতিহাসের পরাশক্তি নমরুদ, ফেরাইন, কারুণ, সাদ্দাদ, গৌরগোবিন্দরা রেহাই পায়নি। বর্তমানেও কেউ পাবে না। ওই উগ্রবাদী মহলটিকে এখনই চিহ্নিত করে কঠোর শাস্তির আওতায় আনতে হবে। অন্যথায় দেশের সম্প্রীতি বিনষ্ট করে দেশকে এরা অনিশ্চয়তার দিকে নিয়ে যাবে।

গতকাল বুধবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, দেশ, ইসলাম ও মানবতা আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। ইসলামবিদ্বেষী শক্তিগুলো ‘আল-কুফরু মিল্লাতুন ওয়াহিদা’ হয়ে কাজ করছে। তিনি ইসলাম ও মুসলিম উম্মাহর স্বার্থে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।
মুজিব মিনার নির্মাণের দাবিতে সংবাদ সম্মেলন আজ : স্বাধীনতার স্থপতি মরহুম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রূহের মাগফিরাত কামনায় দোলাইরপাড় চত্বরে আল্লাহর ৯৯ নাম অঙ্কিত মুজিব মিনার স্থাপনের দাবিতে আজ বিকেল তিন টায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইমাম মুসল্লি ঐক্য পরিষদ এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Md Minarul Islam ৩ ডিসেম্বর, ২০২০, ২:৪৭ এএম says : 0
ধন্যবাদ সত কথা বলার জন্যে
Total Reply(0)
মাজহারুল ইসলাম ৩ ডিসেম্বর, ২০২০, ২:৪৯ এএম says : 1
আল্লাহর দেয়া মেধাকে কাজে লাগিয়ে নিরপেক্ষ দৃষ্টিতে একটু ভাবলে বুঝা যায়, আলেম ওলামার ভাস্কর্য বিরোধী হওয়ার ভেতরে-ই নিহীত আছে বঙ্গবন্ধুর প্রতি আলেম ওলামার নির্ভেজাল ভালোবাসা।
Total Reply(0)
Abu Sufin ৩ ডিসেম্বর, ২০২০, ২:৪৯ এএম says : 1
দেশে কোরআনের আইন চাই
Total Reply(0)
নাজিম ৩ ডিসেম্বর, ২০২০, ২:৫১ এএম says : 1
সমস্যা আসলে বঙ্গবন্ধুকে নিয়ে নয়, সমস্যাটা হচ্ছে মুর্তি নিয়ে। তারপরেও যারা বলবে আলেমরা স্বাধীনতা বিরোধী, বঙ্গবন্ধু বিরোধী- আসলে তারা দেশ বিরোধী, ইসলাম বিরোধী। আল্লাহ তায়ালা তাদেরকে সঠিক বুঝ দান করুন।
Total Reply(0)
জসিম ৩ ডিসেম্বর, ২০২০, ২:৫১ এএম says : 1
এই সিম্পল বিষয়টা না বুঝে যারা সরকার ও আলেম ওলামাকে মুখোমুখি দাঁড় করাচ্ছে; মূলত তারাই ষড়যন্ত্রকারী, উস্কানীদাতা। এই বিষয়টির অন্তর্নিহিত ভাব না বুঝে অগ্রসর হলে দেশ ও ইসলাম উভয় ক্ষতিগ্রস্থ হবে।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন