মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইউনিফর্মটা নেমে গেলে বুঝবেন জীবন কতটা কঠিন-ডিএমপি কমিশনার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২০, ৬:৫৭ পিএম

মাদকের বিরুদ্ধে পুলিশের শক্ত অবস্থানের কথা তুলে ধরে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, মাদকের সঙ্গে সম্পৃক্ততা পাওয়ায় ইতোমধ্যে অনেকের চাকরি চলে গেছে। জীবন কতটা কঠিন শরীর থেকে ইউনিফর্ম নেমে গেলে বোঝা যাবে। মাদককে না বলুন, এর থেকে সবসময় দূরে থাকুন। গতকাল সোমবার রাজারবাগ পুলিশ লাইন্সে ডিএমপি’র কল্যাণসভায় তিনি এসব কথা বলেন। বিশেষ এই কল্যাণসভায় ফোর্সের সুবিধা, অসুবিধা ও নানান বিষয়ে পরামর্শ শোনেন কমিশনার।
প্রধান অতিথির বক্তব্যে ডিএমপি কমিশনার বলেন, করোনা প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। করোনাকালীন ডিএমপির ৩ হাজারেরও বেশি সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২৪ জন সদস্য মৃত্যুবরণ করেছেন। করোনায় আক্রান্ত পুলিশ সদস্যকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে দেশের সবচেয়ে ভালো চিকিৎসা দেয়া হয়েছে।
তিনি বলেন, ফোর্সের চিকিৎসা নিশ্চিত করতে আইজিপি’র উদ্যোগে একটি বেসরকারি হাসপাতাল সম্পূর্ণ ভাড়া নিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। ডিএমপিতে কর্মরত পুলিশ সদস্যদের কল্যাণ দেখা-ই আমাদের কাজ। আমরা আমাদের সামর্থ্যরে সর্বোচ্চ দিয়ে আপনাদের পাশে আছি। বিশেষ কল্যাণসভায় করোনাকালীন ফোর্সের কল্যাণ নিশ্চিতকরণে যাবতীয় কল্যাণমূলক কার্যক্রম গ্রহণ সম্পর্কে অবহিত করা হয়। প্রেজেন্টেশনের মাধ্যমে করোনা পরিস্থিতিতে ফোর্সের ডাইনিং ও ব্যারাক ব্যবস্থা উন্নীতকরণ, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য ওষুধ সরবরাহ, প্রয়োজনীয় সংখ্যক স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী সরবরাহ, ব্যারাকসহ পুলিশ লাইনস্ ও পুলিশের বিভিন্ন অফিসে নিয়মিত জীবাণুনাশক ছিটানোসহ গৃহীত নানান পদক্ষেপের কথা তুলে ধরা হয়। বিশেষ কল্যাণসভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনারবৃন্দ, যুগ্ম পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনারসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন