বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

অংশ নিচ্ছে ৪০ হাজার তরুণ

এলইডিপির ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

দেশের যুবসমাজকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের দক্ষ জনশক্তি হিসেবে তৈরি করার জন্য বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অর্থায়নে পরিচালিত লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রজেক্টের (এলইডিপি) আওতায় সারা দেশে ৪০ হাজার তরুণ-তরুণীকে ফ্রিল্যান্সিং বিষয়ক প্রশিক্ষণ দেয়া হচ্ছে। সারা দেশে ৬৪টি জেলা ও ৪৯২টি উপজেলায় লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের কার্যক্রম চলমান রয়েছে। এ প্রকল্পের উদ্দেশ্য আইসিটি খাতে কর্মসংস্থান তৈরি এবং বৈদেশিক মুদ্রা অর্জন বৃদ্ধি।

এ প্রকল্পের ১৫টি লটের মধ্যে শুধুমাত্র লট-০১ এর অধীনে চলমান প্রশিক্ষণের মাধ্যমে প্রায় ৬০ হাজারের ডলারেরও বেশি বৈদেশিক মুদ্রা আয় করে সাফল্য বয়ে এনেছে প্রশিক্ষণার্থীরা। লট-০১ এর প্রশিক্ষণ কার্যক্রমটি দেশের দিনাজপুর, নীলফামারী, ঠাকুরগাঁও এবং পঞ্চগড় জেলায় চলমান রয়েছে।
প্রকল্পটির শুরু থেকেই আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সার্বক্ষণিক দিক নির্দেশনা দিচ্ছেন। তিনি প্রশিক্ষণ কার্যক্রম পরিচলনাকারী কোম্পানিগুলোকে উৎসাহ প্রদানের পাশাপাশি এই প্রকল্পটির গুণগত মান যাতে ঠিক থাকে সেজন্য কঠোরভাবে পর্যবেক্ষণ করছেন।

বর্তমান সরকারের আগামী ২০২১ সালের মধ্যে আইসিটি খাতে ২ মিলিয়ন কর্মসংস্থান এবং ৫ বিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা আয়ের লক্ষ্যমাত্রা নিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কাজ করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Murad Hasan Tamal ২৩ ডিসেম্বর, ২০২০, ১২:৪০ এএম says : 0
আশা করি এই প্রশিক্ষণের মাধ্যমে,নিজে সফল হবো এবং দেশকে এগিয়ে নিয়ে যাব।
Total Reply(0)
Rahim Ahmed ৩০ ডিসেম্বর, ২০২০, ৯:১৩ পিএম says : 0
অত্যন্ত চমৎকার উদ্যোগ,, সফল হোক,, এগিয়ে যাই।
Total Reply(0)
Niep ২ জানুয়ারি, ২০২১, ১২:৪৫ এএম says : 0
আমি অংশ গ্রহন করতে চাই
Total Reply(0)
Md. Mohibul haque ১১ জানুয়ারি, ২০২১, ৯:২৬ এএম says : 0
Thank You ICT
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন