বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আজ বিএনপির শো-ডাউন

প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

নতুন নেতাদের নিয়ে শহীদ জিয়ার মাজারে যাবেন খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার
বিএনপির নতুন কমিটির নেতাদের নিয়ে আজ দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানাবেন দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।
দলটির নেতাদের মতে, দলের নতুন কমিটির নেতাদের নিয়ে দলের প্রতিষ্ঠাতার প্রতি শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে বড় ধরনের শো-ডাউন করতে চায় বিএনপি। গ্রেফতারি পরোয়ানা, হুলিয়াসহ নানামুখী বাধার সম্মুখীন থাকার পরও আজকের কর্মসূচিতে অধিকাংশ নেতাকর্মীর উপস্থিতির জন্য চেষ্টা করা হচ্ছে।  
গত শুক্রবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, গত বৃহস্পতিবার নতুন স্থায়ী কমিটির প্রথম বৈঠক হয়। সভায় অন্যান্য সিদ্ধান্তের পাশাপাশি এই সিদ্ধান্ত হয়।
গত ৬ আগস্ট ১৯ সদস্যের স্থায়ী কমিটিতে ১৭ জনের নাম ও ৫০২ সদস্যের পূর্ণাঙ্গ জাতীয় নির্বাহী কমিটি ঘোষণা করা হয়। এছাড়া ৭৩ সদস্যের চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলও পুনর্গঠন করা হয়।
গত ১৯ মার্চ ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলে চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে স্থায়ী কমিটি ও জাতীয় নির্বাহী কমিটি গঠনের সর্বময় ক্ষমতা দেওয়া হয়। এর চার মাসের বেশি সময় পর দলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।
দলীয় দফতর সূত্রে জানা যায়, নবগঠিত বিএনপির কমিটি ছাড়াও দলটির ১১ অঙ্গসংগঠনসহ সহযোগী ও সমর্থক সংগঠনের তরফ থেকে নিজ নিজ সংগঠনের নেতাকর্মীদের আজ শহীদ জিয়ার মাজার প্রাঙ্গণে উপস্থিত থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন