শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘মৌলবাদী শক্তি সুযোগ পেলেই দংশনের চেষ্টা করছে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

বাংলাদেশ থেকে সাম্প্রদায়িক শক্তি, মৌলবাদী শক্তি সম্পূর্ণরুপে নিশ্চিহ্ন হয়নি। এ শক্তি সুযোগ পেলেই সাপের মতো দংশনের চেষ্টা করছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

গতকাল মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ৭১ সালের ১৪ ডিসেম্বর মেধাবী শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা জানান। ঢাকা দক্ষিণের মেয়র বলেন, মৌলবাদী প্রতিক্রিয়াশীল শক্তি, সা¤প্রদায়িক শক্তি এই বাংলার মাটিতে এখনো বিরাজমান রয়েছে এবং যখনই তারা সুযোগ পাচ্ছে, তখনই সাপের মত দংশন করার চেষ্টা করছে। মুক্তিযুদ্ধের চেতনাকে বিনষ্ট করার চেষ্টা করছে। সুতরাং, যতদিন না এই সাম্প্রদায়িক শক্তি, মৌলবাদী শক্তিকে বাংলাদেশ থেকে সম্পূর্ণরূপে নিশ্চিহ্ন করা না যায় ততদিন আমাদেরকে আরও সচেষ্ট থাকতে হবে, সজাগ থাকতে হবে।

শেখ ফজলে নূর তাপস বলেন, শহিদ বুদ্ধিজীবীসহ যে ত্রিশ লাখ শহিদের আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি, তাদের সেই আত্মত্যাগের বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আজকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আজকের এই বাংলাদেশ আমাদের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু বিনির্মার্ণের এক উজ্জ্বল উদাহরণের বাংলাদেশ। শহিদ বুদ্ধিজীবীগণ বেহেস্ত থেকে, জান্নাতবাসী হয়ে তাদের আত্মত্যাগের বিনিময়ে এগিয়ে যাওয়া এই বাংলাদেশ নিশ্চয় দেখতে পাচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন