শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আধুনিক উন্নত বাংলাদেশ মানেই শেখ হাসিনা সরকার -মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২০, ২:৫৮ পিএম

বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রাণালয়ের মন্ত্রী এ্যাডঃ শ,মরেজাউল করিম বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ নির্মান করতে এদেশে রাজাকারদের দৈারাতœৗ, সাম্প্রদায়িকতার দৈারাতœ্য কোনভাবেই বরদাস্ত করা হবেনা। তাদের যেভাবে ধমন করতে হয়; সেভাবেই ধমন করা হবে। এদেশ মুসলিম, হিন্দু, খ্রিষ্টান,বৈাদ্ধ সকলের দেশ। এটা মনে করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। এজন্য বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়া হয়েছিল। তখন রাজাকাররা পরাজিত হয়েছিল। কিন্তু সাম্প্রতি সময়ে সেই একাত্তরের রাজাকারের প্রেতাত্বারা আবার মাথা ঝাড়া দিয়ে উঠতে চাইছে। কিন্তু তা আর সম্ভব নয়। তাদের যেভাবেই হোক ধমন করা হবে।

শনিবার সকালে নেছারাবাদ উপজেলা অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয় নেতৃবৃন্দর সাথে উপজেলা প্রশাসন আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্ত্যব্যে তিনি এ কথাগুলো বলেন।

মন্ত্রী আরো বলেন,বঙ্গবন্ধুর নাম শুনলেই সেই একাত্তরের পারজিত রাজাকারদের শরীর আঁতকে ওঠে। ওই রাজাকাররা মনে করেন, বঙ্গবন্ধু মানেই অসাম্প্রদায়িক বাংলাদেশ। তাই বঙ্গবন্ধুর নাম নিচিহ্ন করতে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙছে। মন্ত্রী বলেন তারা মনে হয় জানেনা বঙ্গবন্ধু মানেই যে বাংলাদেশ। মন্ত্রী মুক্তিযোদ্ধাদের প্রসঙ্গ টেনে বলেন, বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে যুদ্ধে ঝাপিয়ে পড়ে দেশকে স্বাধীন করেছেন। তাই মুক্তিযোদ্ধাদের সর্বদা সম্মান করতে হবে। সর্বত্র তাদের অধিকার অক্ষুন্ন রাখতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার মুক্তিযোদ্ধাদের এদেশে সর্বাধিক অধিকার প্রতিষ্ঠিত করেছেন। যা আর কোন
সরকার করেনি। মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। দেশের স্বাধীনতার জন্য যারা জীবন বাজি রেখে যুদ্ধ করেছিলেন তাদের জন্য রাষ্ট্রিয় ভাতাসহ বিভিন্ন সুযোগ সুবিধা দিচ্ছে এ সরকার। তাই তাদের বুজতে হবে এবং বর্তমান প্রজন্মসহ আগামী প্রজন্মদেরও বুজাতে হবে আধুনিক উন্নত বাংলাদেশ মানেই শেখ হাসিনা সরকার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)মো. মোশারফ হোসেন এর সভাপতিত্বে আরো বক্ত্যব্যে করেন, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম এ হামিদ, সম্পাদক এস,এম ফুয়াদ, সিনিয়র সহকারি পুলিশ সুপার (নেছারাবাদ সার্কেল) রিয়াজ হোসেন(পিপিএম) প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন