বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি কখনও জামায়াতকে ছাড়তে পারবে না : মেনন

প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি কখনও জামায়াতকে ছাড়তে পারবে না বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। তিনি বলেছেন, শান্তিপ্রিয় জনতা এবং ডা. জাফর উল্লাহসহ বিএনপিপন্থী বুদ্ধিজীবীরা বেগম খালেদা জিয়ার কাছে বিএনপিকে জামায়াত ছাড়তে যতই অনুরোধ করবেন, খালেদা জিয়া জামায়াতকে ততই কাছে টেনে নেবেন। গতকাল সোমবার বায়তুল মোকাররম প্রাঙ্গণে আওয়ামী লীগ আয়োজিত ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী’ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রাশেদ খান মেনন বলেন, বিএনপি কখনও জামায়াতকে ছাড়তে পারবে না। খালেদা জিয়া জামায়াত পরিবেষ্টিত। বিএনপি এখন প্রতিক্রিয়াশীলদের দলে পরিণত হয়েছে, যারা প্রতিনিয়ত জঙ্গিবাদকে পৃষ্ঠপোষকতা দিচ্ছে। আর যারা স্বাধীনতাবিরোধীসহ জঙ্গিবাদ ও উগ্রবাদকে মদদ দেয় তাদের সঙ্গে জাতীয় ঐক্য হতে পারে না।
মেনন বলেন, ’৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে ’৭১-এর পরাজিত শক্তি ইতিহাসের চাকা পেছনে ঘুরিয়ে, দেশে পাকিস্তানি ভাবধারা সৃষ্টি করে মুক্তিযুদ্ধের চেতনাকে ধূলিসাৎ করে দিতে চেয়েছিল। বঙ্গবন্ধুকে বাংলার মাটি থেকে মুছে দিতে চেয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে বঙ্গবন্ধু আজও মানুষের হৃদয়ে অম্লান।
তিনি বলেন, আজকে ধর্মের নামে যে উন্মত্ততা ছড়ানোর চেষ্টা তা নতুন নয়। ১৯৭১ সালেও ধর্মের নামে সন্ত্রাস সৃষ্টি করে বাঙালির স্বাধীনতাকে বিলম্বিত করার পাঁয়তারা হয়েছিল। কিন্তু অপরাজেয় এ জাতির সম্মিলিত আকাক্সক্ষার কাছে তা ব্যর্থ হয়েছে। কিন্তু চক্রান্ত এখনও হচ্ছে। তাই ১৫ আগস্ট, ২১ আগস্ট এবং ১ জুলাই একই সূত্রে গাঁথা। এদেরকে ’৭১-এর চেতনা ও প্রেরণায় পরাজিত করা হবে।
এ সময় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক ভোলা, ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।






 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন