শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রীর মুখ্যসচিব পদে নিয়োগ হয়নি এখনো

অবসরে যাচ্ছেন আহমদ কায়কাউস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

চাকরির মেয়াদ শেষ হওয়ায় আগামী ৩১ ডিসেম্বর অবসরে যাচ্ছেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস। আহমদ কায়কাউসকে অবসর দেওয়া হলেও নতুন করে কাউকে মুখ্যসচিব নিয়োগ দেওয়া হয়নি। একইসঙ্গে আগামী ১ জানুয়ারি থেকে তার অবসরোত্তর ছুটি (পিআরএল) দেওয়া হয়েছে। গতকাল বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসকে সরকার চাকরি আইন ২০১৮( ২০১৮ সনের ৫৭ নং আইন) এর ধারা ৪৩ (১)(ক) ধারা অনুযায়ী আগামী ৩১ ডিসেম্বর থেকে তাকে অবসর প্রদান করা হলো বলা হয়েছে।

জানা গেছে, বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব থাকাকালে ২০১৯ সালের ২৯ ডিসেম্বর আহমদ কায়কাউসকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নিয়োগ দেওয়া হয়। বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা কায়কাউস ২০১৬ সালের ১৫ ডিসেম্বর বিদ্যুৎ বিভাগের ভারপ্রাপ্ত সচিব হন। ২০১৭ সালের ২৩ ফেব্রুয়ারি সচিব পদে পদোন্নতি পান। চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি কায়কাউসকে সিনিয়র সচিব করা হয়। ১৯৮৪ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা আহমেদ কায়কাউস সরকারের বিভিন্ন দফতরে দায়িত্ব পালন করেছেন।

আহমদ কায়কাউসকে অবসর দেওয়া হলেও নতুন করে কাউকে মুখ্যসচিব নিয়োগ দেওয়া হয়নি। বিসিএস প্রশাসন ক্যাডারের ৮৪, ৮৫ এবং ৮৬ ব্যাচের মধ্য থেকে সরকারের বিশ্বস্ত কাউকে মুখ্যসচিব নিয়োগ দেওয়া হতে পারে বলে প্রশাসনের গুঞ্জন চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
হেদায়েতুর রহমান ২৪ ডিসেম্বর, ২০২০, ৩:২৭ এএম says : 0
সৎ কোন কাউকে এখানে বসানো হোক
Total Reply(0)
Md Fazlul Haque ২৪ ডিসেম্বর, ২০২০, ৩:৫৫ পিএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রীর অত্যন্ত বিশ্বস্ত, গুণীজ্ঞানী এবং জাতির জনক বঙ্গবঙ্গুর আদর্শ বুকে লালন করা একজন চৌকষ কর্মকর্তা-কে দায়িত্ব দেয়া উচিত।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন