শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘পলিথিনের ব্যবহার বন্ধ করতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো: শাহাব উদ্দিন বলেছেন, নিজেদের স্বার্থে এবং পরিবেশের সুরক্ষায় ক্ষতিকর পলিথিন ব্যাগের ব্যবহার বন্ধ করতে হবে। কারণ ক্ষতিকর পলিথিন ব্যবহারের পর ফেলে দিলে শত বছরেও এটি পচে না। এগুলো অতিপ্রয়োজনীয় পানি এবং মাটি মারাত্মকভাবে দূষণ করছে। বিভিন্নভাবে মানুষের শরীরে প্রবেশ করে ক্যান্সারের সৃষ্টি করছে। এর বিকল্প হিসেবে পাটের ব্যাগের ব্যবহার বাড়াতে হবে। মন্ত্রী এসময় বেশি করে গাছ লাগানোর পাশাপাশি পাহাড়, টিলা কাটা এবং পুকুর ভরাট বন্ধ করারও আহবান জানান ।

গতকাল মৌলভীবাজার জেলার পশ্চিম জুড়ী ইউনিয়নে জুড়ী নদীর উপর ৩০ মিটার দীর্ঘ খালের মুখে ব্রীজের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ মন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশ মন্ত্রী বলেন, করোনা মহামারী কালেও বাংলাদেশের উন্নয়ন অব্যাহত রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। মানুষের ঘরে ঘরে ইতোমধ্যে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার কোন বিকল্প নেই। এ সময় তিনি বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতাকারীদের উদ্দেশ্য করে বলেন, মূর্তি ও ভাস্কর্য এক নয়। বিশ্বের অনেক মুসলিম দেশে ভাস্কর্য রয়েছে।
জুড়ী উপজেলা নির্বাহী অফিসার আল-ইমরান রুহুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, এলজিইডি মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী আজীম উদ্দিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুক আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় চক্রবর্তী, উপজেলা প্রকৌশলী মো: আব্দুল মতিন, পশ্চিম জুড়ী ইউপি চেয়ারম্যান শ্রীকান্ত দাস প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন