শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী জীবন

ইসলামী কর্মতৎপরতা : ইসলামী সম্মেলন সংস্থা

প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইসলামী সম্মেলন সংস্থা বগুড়ার উদ্যোগে ৩, ৪ ও ৫ ফেব্রুয়ারি ২০১৬ রোজ বুধ, বৃহস্পতি ও শুক্রবার তিন দিনব্যাপী ২৫তম তাফসিরুল কোরআন মাহফিল ঐতিহাসিক আলতাফুন্নেছা খেলার মাঠ বগুড়ায় প্রত্যহ বাদ আছর হতে অনুষ্ঠিত হয়।
আলোচক ও মুফাসসির : মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, খলিফা পীর সাহেব চরমোনাই রহ.। মুফতি দিলাওয়ার হোসাইন, পরিচালক, মসজিদে আকবর কমপ্লেক্স, ঢাকা। মুফতি মিজানুর রহমান সাঈদ, পরিচালক, শায়েখ জাকারিয়া ইসলামী রিচার্স সেন্টার, কুড়িল, ঢাকা। মাওলানা আব্দুল হক হক্কানী, সহকারী পরিচালক, জামিল মাদরাসা, বগুড়া। মুফতি হামেদ জাহেরী, খতিব, জমিদারবাড়ী জামে মসজিদ, ঢাকা। মাওলানা আব্দুস সবুর, সিনিয়র মুহাদ্দিস, জামিল মাদরাসা, বগুড়া। আরো স্থানীয় ওলামায়ে কেরামগণ।
দলমত নির্বিশেষে সবার প্রতি দ্বীনি দাওয়াত রইল।

টঙ্গী থানা মুজাহিদ কমিটি
টঙ্গী থানা মুজাহিদ কমিটি ও এলাকাবাসীর যৌথ উদ্যোগে ৮, ৯ ও ১০ ফেব্রুয়ারি ২০১৬ সোম, মঙ্গল ও বুধবার টঙ্গী নদীবন্দর মিরাশপাড়া, টঙ্গী-গাজীপুর ময়দানে ৩ দিনব্যাপী বিশাল ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকির।
প্রধান অতিথি থাকবেন আমিরুল মুজাহিদীন আলহাজ হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম সাহেবজাদা ও খলিফা চরমোনাই পীর সাহেব, অধ্যক্ষ, মাওলানা আবদুল মজিদ খলিফা চরমোনাই পীর সাহেব। আলোচনা করবেন মাওলানা মুফতি মিজানুর রহমান সাঈদ, মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা আকরাম হোসাইন শিবপুরী, মাওলানা ছফিউল্লাহ, মাওলানা মুফতি মিজানুর রহমান ফয়জি, মাওলানা আবু ইউসুফ মাহমুদী, মাওলানা শাহজাহান রহমতপুরী, মাওলানা হাবিবুর রহমান মিয়াজি, মাওলানা দ্বীন ইসলাম, মাওলানা আবদুল আওয়াল, মাওলানা ড. মুশতাক আহমদ, মাওলানা শামসুর রহমান যশোরী, মাওলানা আবু হানিফ, মাওলানা সানাউল্লাহ নূরী প্রমুখ। মাহফিল পরিচালনা ও ব্যবস্থাপনায় যুক্ত সকলে সর্বস্তরের তৌহিদি জনতাকে মাহফিলে যোগদানের আহ্বান জানিয়েছেন।

পীর সাহেব চরমোনাই
কান্নাভেজা কণ্ঠের আমীন আমীন ধ্বনির মধ্য দিয়ে ভেঙ্গে গেল প্রায় ২০ লক্ষ আল্লাহপ্রেমিকের মিলনমোলা। বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের হেফাজত এবং বিশ্ব মুসলিম উম্মাহর ঐক্য শান্তি ও সমৃদ্ধি কামনা করে গত ১০ জানুয়ারি সকাল সোয়া ৯টায় আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হল উত্তরবঙ্গের সর্ববৃহৎ বৃহত্তম ইসলামী মহাসম্মেলন ঐতিহাসিক ইজতেমা ও হালকায়ে জিকির।
১০ জানুয়ারি বাংলাদেশ মুজাহিদ কমিটি কুড়িগ্রাম জেলা শাখার ব্যবস্থাপনায় ধরলা নদীর তীরে অবস্থিত ফজলুল করীম রহ: জামিয়া ইসলামিয়া ময়দানে আয়োজিত তিন দিনব্যাপী বার্ষিক ইজতেমা ও হালকায়ে জিকিরের সমাপ্ত হয়। ধরলা নদী তীরের বিশাল ময়দান ও এর সন্নিহিত এলাকায় তখন তিলধারণের ঠাঁই ছিল না। ফজর নামাজবাদ উপস্থিত লাখ লাখ ইসলামী জনতার উদ্দেশে সংক্ষিপ্ত বয়ান শেষে আমীরুল মুজাহিদীন আলহাজ হযরত মাওলানা সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই প্রায় ২২ মিনিট ধরে এ মোনাজাত পরিচালনা করেন। এ সময় তিনি উপস্থিত মুরিদানসহ সকল মুমিন মুসলমান ও বিশ্ব মুসলিম উম্মাহর জন্য বুকভাসানো কান্নায় মহান আল্লাহরাব্বুল আলামীনের দরবারে পানাহ চেয়ে রহমত কামনা করেন। পীর সাহেবের সাথে লাখ লাখ মুসল্লীর বুকফাটা কান্না ও আহাজারিতে গোটা কুড়িগ্রাম এলাকাজুড়ে এ ভিন্ন পরিবেশের সৃষ্টি হয়। প্রতিটি মানুষই যেন তাওবা ও অনুতাপের অশ্রু দিয়ে মুছে ফেলেন বিগত জীবনের পাপ-পঙ্কিলতার সব কালিমা।
৭ জানুয়ারি ২০১৬ শুরু হওয়া ৩ দিনব্যাপী মাহফিলে আখেরী মোনাজাতের আগে পীর সাহেব তার মুরিদান ও অনুসারীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বয়ানে বলেন, শুধু জানা নয়; মানার নাম ইসলাম।
এ তিনদিনের মাহফিলে বিভিন্ন আলেম-উলামার জবান থেকে আমরা যা কিছু শুনলাম জানলাম, সে অনুযায়ী আমরা যদি বাস্তব জীবনের আমল করতে পারি, তবেই কেবল সীমাহীন কষ্ট স্বীকার করে এখানের অবস্থান সার্থক হবে। তিনি সবাইকে শিরক ও বিদআত থেকে মুক্ত থেকে সমাজের ভ-পীর এবং বাতিল পন্থীদের সম্পর্কে সতর্ক থাকারও নসিহত করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন