শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীর পান্থপথে হাত-পা বেঁধে দুর্ধষ ডাকাতি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর পান্থপথের রাজাবাজার এলাকার একটি বাড়িতে দুর্ধষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাত দলের সদস্যরা বাসার লোকদের হাত-পা বেঁধে সঞ্চয়পত্র ভাঙানো নগদ ৩৪ লাখ টাকা, স্বর্ণালংকারসহ প্রায় এক কোটি টাকার মালামাল নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত রোববার রাত তিনটার দিকে ভবনের দ্বিতীয় তলার বারান্দার গ্রিল কেটে বাসায় ঢুকে ডাকাতরা। তারা সাত থেকে আটজন ছিল।
জানা গেছে, রাজাবাজার এলাকার ৫১/এ/৮ ও ৫১/এ/৮ এর ক নম্বর বাড়ির দ্বিতীয় তলায় ছয়জন বাসিন্দা ছিলেন। তারা খাবার খেয়ে রাত সাড়ে ১২টার দিকে শুয়ে পড়েন। রাত ৩টার দিকে ভবনের পেছনে থাকা বস্তির দিকের বাউন্ডারি ওয়াল দিয়ে উপরে উঠে বারান্দার গ্রিল কেটে বাসায় ঢুকে ডাকাতরা। এরপর তারা ফ্ল্যাটে থাকা সবার হাত-পা বেঁধে ফেলে। পরে তারা ফ্ল্যাটে থাকা সঞ্চয়পত্র ভাঙানো নগদ ৩৪ লাখ, ৪০ ভরি স্বর্ণালংকার, দামি ব্র্যান্ডের তিনটি ঘড়ি, একটি ডিএসএলআর ক্যামেরাসহ প্রায় এক কোটি টাকার মালামাল লুট করে নিয়ে যায়। ডাকাতি শেষে বেরিয়ে যাওয়ার সময় ফ্ল্যাটের বাসিন্দাদের ডাকাত দলের সদস্যরা বলে যায়, তাদের ৬০ জেলায় নেটওয়ার্ক রয়েছে। তারা হ্যাকার গ্রুপেরও সদস্য। বাসার সবার নামে তাদের কাছে ফাইল খোলা আছে। তারা চলে যাওয়ার পর ফ্ল্যাটের বাসিন্দারা কার কার সঙ্গে যোগাযোগ করবে সেটা তারা জানতে পারবে।
ভুক্তভোগীদের সূত্রে জানা গেছে, ডাকাত দলের সবাই মুখে সার্জিক্যাল মাস্ক পরিহিত এবং প্রত্যেকের কাছে ধারালো চাপাতি ছিল। তারা ফ্ল্যাটের লোকদের সঙ্গে ভালো ব্যবহার করেছে। কাউকে কিছু জিজ্ঞাসা করেনি। তাদের কাউকে মোবাইল ব্যবহার করতে দেখা যায়নি।
ডাকাতির বিষয়ে কলাবাগান থানার ওসি পরিতোষ চন্দ্র বলেন, এটি ডাকাতি না। চুরির ঘটনা ঘটেছে। এই ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। জড়িতদের গ্রেফতার এবং মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন