রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সোনালী ও অগ্রণী ব্যাংকে নতুন এমডিদের যোগদান

প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : দীর্ঘদিন শূন্য থাকার পর অবশেষে রাষ্ট্রায়ত্ত সোনালী ও অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করলেন ওবায়েদ উল্লাহ আল মাসুদ এবং মোহাম্মদ শামস-উল ইসলাম।
ব্যবস্থাপনা পরিচালকশূন্য রূপালী ব্যাংকে নিয়োগ পাওয়া প্রবাসী কল্যাণ ব্যাংকের এমডি আতাউর রহমান আগামী রোববার ব্যাংকে যোগদান করবেন বলে জানা গেছে। দেশের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর পদে গতকাল যোগদান করেছেন ওবায়েদ উল্লাহ আল মাসুদ। সম্প্রতি অর্র্থ মন্ত্রণালয় ওবায়েদ উল্লাহ আল মাসুদকে সোনালী ব্যাংকের সিইও অ্যান্ড এমডি পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে। এর আগে তিনি রাষ্ট্রায়ত্ত বিশেষায়িত কর্মসংস্থান ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর পদে কর্মরত ছিলেন। ওবায়েদ উল্লাহ আল মাসুদ অগ্রণী ব্যাংক লিমিটেডে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবেও কর্মরত ছিলেন। তিনি ১৯৮৩ সালে সিনিয়র অফিসার পদে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। দীর্ঘ ৩৩ বছরের পেশাজীবনে তিনি রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংকের জেনারেল ম্যানেজার হিসেবে ঢাকা, রাজশাহী ও চট্টগ্রাম সার্কেলে দায়িত্ব পালন করেন। পাশাপাশি ডেপুটি জেনারেল ম্যানেজার থাকাকালে তিনি অগ্রণী ব্যাংকের প্রধান কার্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগসহ মাঠপর্যায়েও দক্ষতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।
ওবায়েদ উল্লাহ আল মাসুদ ১৯৮২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে বিকম (অনার্স) এবং ১৯৮৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে ফিন্যান্স বিষয়ে এমবিএ ডিগ্রি লাভ করেন। তিনি ঢাকা শিক্ষা বোর্ড থেকে এসএসসিতে বাণিজ্য বিভাগে মেধাতালিকায় ৩য় স্থান অধিকার করেন। উল্লেখ্য তিনি ১৯৮৭ সালে ব্যাংকিং ডিপ্লোমা পার্ট-২, ডিএআইবিবিতে মেধাতালিকায় ১ম স্থান অধিকার করে গোল্ড মেডেল লাভ করেন। ওবায়েদ উল্লাহ আল মাসুদ তার দীর্ঘ পেশাজীবনে দেশে ও বিদেশে বিভিন্ন সম্মেলনে এবং প্রশিক্ষণে অংশগ্রহণের পাশাপাশি ব্যাংকিং পর্যায়ের বিভিন্ন নীতিনির্ধারণী বৈঠকে অংশগ্রহণ করেন। তিনি ১৯৬০ সালে ঢাকা জেলার নবাবগঞ্জের ছোট রাজপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুুই পুত্র ও এক কন্যাসন্তানের জনক।
এদিকে আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামস-উল ইসলাম গতকাল অগ্রণী ব্যাংকের এমডি এবং সিইও হিসেবে যোগদান করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন