সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হিন্দু ধর্মাবলম্বীদের জন্মাষ্টমী আজ

প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আজ (বৃহস্পতিবার) হিন্দু ধর্মাবলম্বীদের শুভ জন্মাষ্টমী। ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি। এ উপলক্ষে প্রেসিডেন্ট আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাবিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া পৃথক পৃথক শুভেচ্ছা বাণী দিয়েছেন। দিবসটি উপলক্ষে রাজধানীজুড়ে ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
গতকাল বুধবার ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ ও মহানগর সার্বজনীন পূজা কমিটির নেতারা জানান, আজ বেলা তিনটায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে একটি শোভাযাত্রা বের হয়ে বাহাদুর শাহ পার্কে গিয়ে শেষ হবে। সকালে ঢাকেশ্বরী জাতীয় মন্দির প্রাঙ্গণে গীতাযজ্ঞ হবে। বিকেলে অনুষ্ঠিত হবে ঐতিহাসিক শোভাযাত্রা। রাতে শ্রীকৃষ্ণ পূজা। এবার শোভাযাত্রা আরও নতুন আঙ্গিকে হবে। তবে এবার বিরাজমান পরিস্থিতির কারণে শোভাযাত্রার পথের একটু পরিবর্তন করা হয়েছে। শোভাযাত্রাটি ঢাকেশ্বরী থেকে পলাশী হয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ভবন, গোলাপশাহ মাজার গুলিস্তান হয়ে নবাবপুর দিয়ে বাহাদুর শাহ পার্কে শেষ হবে। সন্ধ্যার আগেই শেষ হবে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এই শোভাযাত্রা চলার সময় বেলা দুইটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত গাড়িচালক ও ব্যবহারকারীদের কিছু কিছু রুট পরিহারের জন্য অনুরোধ করেছে। এ ছাড়া ব্যাগ নিয়ে কাউকে পূজাম-পে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
এবার জন্মাষ্টমীর শোভাযাত্রায় প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। জন্মাষ্টমী শোভাযাত্রার উদ্বোধন করবেন ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন। বিশেষ অতিথি থাকবেন পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক এবং ঢাকা মহানগর পুলিশ পরিদর্শক আছাদুজ্জামান মিয়া।
শোভাযাত্রা ছাড়াও কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ২৭ আগস্ট শনিবার বিকেল চারটায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন