বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রামপাল নিয়ে আ’লীগ আর ভারতকে একসঙ্গে মেলাচ্ছে বিএনপি-ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মিথ্যাচারকে পুঁজি করে বিএনপির রাজনীতি। কখনও ভারত প্রীতি, কখনও ভারত ভীতি। পুরোহিত হত্যা করে ভারতের সঙ্গে সম্পর্ক নষ্ট হয়নি বলে এখন রামপাল নিয়ে আওয়ামী লীগ আর ভারতকে এক জায়গায় এনেছে তারা (বিএনপি)। ভারত না কী ভারতে না পেরে রামপালে এসে বিএনপি নেত্রীকে সমস্যা করছে।
গতকাল (বুধবার) বিকালে রাজধানীর মোহাম্মদপুর সূচনা কমিউনিটি সেন্টারে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি নামক দলের মুড হচ্ছে নন-ইস্যুকে ইস্যু করে বিতর্ক সৃষ্টি করা। বিতর্কই এখন বিএনপির প্রাণ। আন্দোলনের মরা গাঙ্গে জোয়ার আর আসে না। বিএনপির আন্দোলনের ডাক এখন হাসি-মশলার বিষয় হয়ে গেছে।
তিনি বলেন, রোজার পর, পরীক্ষার পর, ঈদের পর সর্বাত্মক আন্দোলন হবে। আন্দোলন আর আসে না। এই বছর না, ওই বছর; আন্দোলন হবে কোন বছর?
সেতুমন্ত্রী বলেন, যার নিজের ঘরে ঐক্য নেই সে দিচ্ছে জাতীয় ঐক্যের ডাক। বিএনপি নেত্রী গণতন্ত্রের জন্য চাপ দিচ্ছেন, যার নিজের দলেই গণতন্ত্র নেই। তিনি কিভাবে দেশে গণতন্ত্র করবেন।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশে করে কাদের বলেন, নেতাকর্মীদের নির্যাতন দেখে আপনার চোখে পানি আসে। ৪১ বছর ধরে আমরা শুধু কাঁদছি। আমাদের চোখের পানি শুকিয়ে গেছে। আমরা কাঁদতে ভুলে গেছি। ৭৫ থেকে ৪১ হাজার আওয়ামী লীগের নেতাকর্মীদের রক্তে রঞ্জিত আপনাদের হাত। এখন কার জন্য মায়া কান্না করছেন।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন আজিজুল হক রানা। সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) ফারুক খান, কেন্দ্রীয় সদস্য এসএম কামাল হোসেন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী সাইফুজ্জামান শিখর, মহানগর নেতা মুকুল চৌধুরী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন