শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ব্রিটেনে সপ্তাহে ২০ লাখ ডোজ দেবে এস্ট্রাজেনেকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

অক্সফোর্ড ইউনিভার্সিটি ও এস্ট্রাজেনেকার তৈরি করা করোনাভাইরাসের টিকার প্রায় ২০ লাখ ডোজ জানুয়ারির মাঝামাঝি প্রতি সপ্তাহে ব্রিটেনে সরবরাহ দেয়া হবে। অক্সফোর্ড-এস্টাজেনেকার একটি সূত্রকে উদ্ধৃত করে এ খবর প্রকাশ করেছে।

সূত্রটি বলেছেন, আগামী সপ্তাহে ২০ লাখ ডোজ সরবরাহ দেবে এস্ট্রাজেনেকা। এরপর উৎপাদন আরো বাড়ানো হবে। জানুয়ারির তৃতীয় সপ্তাহে আরো ২০ লাখ ডোজ টিকা সরবরাহ দেয়া হবে। তবে এ বিষয়ে সরাসরি কোম্পানির পক্ষ থেকে কিছু জানানো হয়নি। এর আগে বুধবার অক্সফোর্ড-এস্ট্রাজেনেকার টিকা অনুমোদন দেয় ব্রিটেন। আশা করা হচ্ছে, দ্রুত এর অ্যাকশন তীব্র গতিতে ছড়িয়ে পড়া এই ভাইরাসকে নিয়ন্ত্রণে আনতে সহায়তা করবে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এরই মধ্যে এস্ট্রাজেনেকার কাছ থেকে ১০ কোটি টিকার ডোজ কেনার অর্ডার দিয়েছেন। এরপর কোম্পানি বলেছে, বছরের প্রথম চতুর্থাংশে কয়েক লাখ ডোজ সরবরাহ দেয়ার চেষ্টা করবে। ব্রিটেনে গত চারদিন ধরে প্রতিদিন কমপক্ষে ৫০ হাজার করে মানুষ করোনা রোগে নতুন করে আক্রান্ত হচ্ছেন। নতুন ধরনের করোনাভাইরাসের ছড়িয়ে পড়ার গতি অনেক বেশি। এর ফলে এমন সংক্রমণ দেখা যাচ্ছে বলে মনে করা হচ্ছে। শুক্রবার সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ২৮৫ জন। মারা গেছেন ৬১৩ জন। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন