শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মসজিদ-মাদরাসাকে টার্গেট করে ইসলাম বিরোধীরা নানাভাবে ষড়যন্ত্র করছে

বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ৭:৫২ পিএম

ইসলাম বিরোধী অপশক্তিগুলোই মসজিদ ও মাদরাসাগুলোকে টার্গেট করে বিভিন্নভাবে ষড়যন্ত্র করছে। এরই ধারাবাহিকতায় মাদরাসাগুলোতে ন্যাক্কারজনক হামলার ঘটনা ঘটছে। অনতিবিলম্বে অপরাধীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। অন্যথায় সমস্ত আলেমসমাজ ঐক্যবদ্ধ হয়ে তাদের দাঁতভাঙ্গা জবাব দিবে। চট্টগ্রাম ফটিকছড়ি পশ্চিম নানুপুর দারুসসালাম ঈদগাহ মাদরাসা, ও কক্সবাজার রাহমানিয়া মাদরাসায় হামলাকারীদেরকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে আজ বুধবার বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে এসব কথা বলেছেন।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সভাপতি, কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকের সিনিয়র সহ-সভাপতি ও হাইয়াতুল উলয়ার কো- চেয়ারম্যান সাবেক ধর্মপ্রতিমন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাস ও সিনিয়র যুগ্ম-মহাসচিব শায়খুল হাদিস মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম গতকাল এক যুক্ত বিবৃতিতে বলেন, ইসলাম বিরোধী অপশক্তিগুলোই মসজিদ ও মাদরাসাগুলোকে টার্গেট করে বিভিন্নভাবে ষড়যন্ত্র করছে। এরই ধারাবাহিকতায় বিভিন্ন স্থানের মাদরাসায় এই হামলার ঘটনা ঘটছে। অনতিবিলম্বে অপরাধীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। অন্যথায় সমস্ত আলেম সমাজ ঐক্যবদ্ধ হয়ে তাদের দাঁতভাঙ্গা জবাব দিবে। নেতৃবৃন্দ মাদ্রাসার সার্বিক নিরাপত্তার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

ইসলামী ঐক্যজোট : চট্টগ্রাম ফটিকছড়ি পশ্চিম নানুপুর দারুসসালাম ঈদগাহ মাদরাসায় সন্ত্রাসী হামলা ও মিথ্যা অভিযোগে চাঁদপুরের কচুয়ার তালিমুল কোরআন ওয়াল হিকমাহ মাদরাসার নিরপরাধ শিক্ষককে মারধর করে পুলিশে সোপর্দের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন ইসলামী ঐক্যজোটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী।
গতকাল বুধবার এক বিবৃতিতে তিনি বলেন, কওমি মাদরাসার উপর হামলা ও শিক্ষক লাঞ্চনার ঘটনা কওমি মাদরাসা ও হক্কানী ওলামায়ে কেরামের বিরুদ্ধে চলমান গভীর ষড়যন্ত্রেরই খন্ডিত অংশ। আমরা এর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি। দ্রæত মিথ্যা অভিযোগে গ্রেফতার হওয়া চাঁদপুরের মাদরাসা শিক্ষককে স্ব-সম্মানে মুক্তি এবং শিক্ষক লাঞ্চনা ও মাদরাসায় হামলার ঘটনায় জড়িতের অনতিবিলম্বে গ্রেফতার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায়, উলামায়ে কেরাম ঐক্যবদ্ধভাবে কঠিন কর্মসূচি দিতে বাধ্য হবে।

খেলাফত ছাত্র আন্দোলন : বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দও এক বিবৃতিতে নানুপুর দারুসসালাম ঈদগাহ মাদরাসায় হামলার সাথে জড়িত ও চাঁদপুর মাদরাসা শিক্ষককে লাঞ্ছিতকারীদের অবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন