শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নারায়ণগঞ্জের আলোচিত নূর হোসেন অস্ত্র মামলায় যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনকে অস্ত্র আইনের আরেকটি মামলায় যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। গতকাল দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম সাবিনা ইয়াসমিন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি নূর হোসেন আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। আদালতের অতিরিক্ত পিপি মো. সালাহ উদ্দীন সুইট রায়ের বিষয়টি জানিয়েছেন।

আদালত সূত্রমতে, নারায়ণগঞ্জে সাতখুনের ঘটনায় ২০১৪ সালের ২৮ এপ্রিল ফতুল্লা মডেল থানায় নূর হোসেনকে প্রধান আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়। মামলার কারণে তৎকালীন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. আনিছুর রহমান মিঞা একই বছরের ৫ মে নূর হোসেন ও তার সহযোগীদের নামে লাইসেন্সকৃত সকল আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বাতিল ঘোষণা করেন এবং আগ্নেয়াস্ত্র ও গুলি জব্দ করে হেফাজতে নেয়ার নির্দেশ প্রদান করেন। পরে পুলিশ নূর হোসেনের সহযোগীদের বাতিলকৃত লাইসেন্সের আগ্নেয়াস্ত্র ও গোলাবরুদ জব্দ করে এবং নূর হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে অস্ত্র দুটি (একটি পিস্তুল ও একটি বাইশ বোরের রাইফেল) জব্দের চেষ্টা চালায়। পরবর্তীতে আদালতের নির্দেশে নূর হোসেনের অস্থাবর সম্পত্তি ক্রোক করার সময় অস্ত্র দুটি পাওয়া যায়নি। তবে পুলিশ অস্ত্র দুটি জব্দের জন্য অভিযান অব্যাহত রাখে।

এদিকে ২০১৪ সালের ১ আগস্ট রেলওয়ে থানা পুলিশ রাজধানীর মালিবাগ বাজার রেলক্রসিং থেকে অস্ত্র, গুলি ও মালামাল উদ্ধার করে। তার মধ্যে নূর হোসেনের বাতিলকৃত লাইসেন্সের এনপিবি পিস্তুলটি পাওয়া যায়। ২ আগস্ট রেলওয়ে থানায় অস্ত্র আইনে মামলা রুজু হয়।

৫ মে নূর হোসেনের আগ্নেয়াস্ত্র দুটির লাইসেন্স বাতিল হয়। ১ আগস্ট দুটি আগ্নেয়াস্ত্রের মধ্যে এনপিবি পিস্তলটি ঢাকা রেলওয়ে থানা পুলিশ মালিবাগ বাজার রেলক্রসিং থেকে উদ্ধার হয়। এতে দেখা যায় নূর হোসেন তার অস্ত্রটি বাসায় না রেখে হস্তান্তর করেছে। আসামি নূর হোসেনের আগ্নেয়াস্ত্র দুটির লাইসেন্স বাতিলের আদেশ ঘোষণা হওয়ার পরও সে তার আগ্নেয়াস্ত্র দুটি গুলিসহ যথাস্থানে জমা প্রদান করেনি। বরং অস্ত্র আইনের বিধি লঙ্ঘন করে বাতিলকৃত লাইসেন্সের আগ্নেয়াস্ত্র এনপিবি পিস্তল ও ২২ বোর রাইফেল গুলিসহ অবৈধভাবে হেফাজতে রেখেছে। এর মধ্যে পিস্তলটি হস্তান্তর করেছে। যা শাস্তিযোগ্য অপরাধ বিধায় নূর হোসেনের বিরুদ্ধে অস্ত্র আইনে সিদ্ধিরগঞ্জ থানায় ৩ আগস্ট নিয়মিত মামলা দায়ের করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন