বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আড়াইহাজারে দুই ইটভাটায় অভিযান, ৩ লাখ ১৫ হাজার টাকা দন্ড

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২১, ৬:৫৭ পিএম

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার কালাপাহাড়িয়া গ্রামের শফিকুল ও বশির গংদের ইটভাটায় কৃষকদের কৃষিজমি থেকে মাটি কেটে আনার অভিযোগের প্রমান পেয়ে ইটভাটাকে ৩ লাখ টাকা অর্থদন্ড করা হয়েছে। একই সাথে মনির গংদের ইটভাটার কোন কাগজপত্র না থাকায় ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয় এবং ১৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দন্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) উজ্জ্বল হোসেন।

স্থানীয়দের অভিযোগ, বিভিন্ন ইটভাটায় কৃষিজমি থেকে কেটে মাটি এনে দেয় কালাপাহাড়িয়ার স্থানীয় জরিপের ছেলে কবির ও করিমের ছেলে সিরাজ। তাদের বিরুদ্ধে কেউ কথা বলতে গেলেই দলবল নিয়ে কৃষকসহ স্থানীয়দের নানাভাবে ভয়ভীতি প্রদর্শন ও হুমকি ধমকি প্রদান করেন তারা। তাদের ভয়ে স্থানীয়রা কেউ মুখ খুলতে সাহস পায়না।

ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন জানান, ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে কৃষকদের জমি থেকে মাটি আনার অভিযোগে একটি ইটভাটাকে ৩ লাখ টাকা অর্থদন্ড এবং আরেকটি ইটভাটার কাগজপত্র না থাকায় সেটি ভেঙ্গে গুড়িয়ে দিয়ে বন্ধ করে দেয়ার পাশাপাশি ১৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন