বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চতুর্থ দিনের মতো বর্জ্য অপসারণ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

রাজধানীর সেগুনবাগিচা-মতিঝিল-গোপীবাগ বক্স কালভার্টের বর্জ্য অপসারণ অভিযান চালাচ্ছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)। গতকাল শনিবার সকাল ১১টায় চতুর্থ দিনের মতো এ কার্যক্রম শুরু হয়। অভিযান শুরুর পর দুপুর ১২টার দিকে গোপীবাগ বক্স কালভার্টের বর্জ্য অপসারণ কার্যক্রম পরিদর্শন করতে আসেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. বদরুল আমিন।

এ সময় তিনি বলেন, সেগুনবাগিচা মতিঝিল গোপীবাগ বক্স কালভার্টে মোট ৫১টি পিঠ রয়েছে। প্রতিটি পিঠ খুলে এর ভেতর থেকে কঠিন বর্জ্য ভেঙে ভেঙে অপসারণ করা হচ্ছে। কঠিন বর্জ্য ভাঙার কাজে আমরা বর্তমানে যন্ত্র ব্যবহার করছি।

এছাড়া ম্যানুয়ালিও বর্জ্য অপসারণ করা হচ্ছে। বদরুল আমিন আরো বলেন, ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নির্দেশনা অনুযায়ী গত ৬ জানুয়ারি সেগুনবাগিচা-মতিঝিল-গোপীবাগ বক্স কালভার্টের বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু হয়েছে। বর্তমানে গোপীবাগের শেষ পয়েন্ট থেকে বর্জ্য অপসারণ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা বলেন, অন্যান্য বর্জ্যের সঙ্গে এখানে বিভিন্ন ধরনের প্লাস্টিক জাতীয় বর্জ্য রয়েছে। অনেক বছর ধরে জমে জমে এ প্লাস্টিকগুলো কঠিন বর্জ্যের আকার ধারণ করেছে। এসব বর্জ্য আমাদের নিয়মিত পরিষ্কার করতে হবে। জনগণকেও সচেতন হতে হবে, যাতে যত্রতত্র এসব প্লাস্টিক না ফেলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন