শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনে নিরাপত্তা জোরদার

হাতিরঝিলে যান চলাচলে নিষেধাজ্ঞা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

মুজিববর্ষ উপলক্ষে আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন।’ এতে ফুল ও হাফ ম্যারাথনে অংশ নেবেন ২০০ দেশি-বিদেশি প্রতিযোগী। এদিকে ম্যারাথনের রুট ও তার আশপাশের এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়া সড়কের যানজট পরিহারের জন্য এলাকায় চলাচলকারী গাড়ি চালক/ব্যবহারকারীদের ম্যারাথন শেষ না হওয়া পর্যন্ত কিছু নির্দেশানা মেনে চলার জন্য অনুরোধ করা হয়েছে।

গতকাল ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলামের সই করা এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, আজ সকাল ৪টা ৩০ মিনিট থেকে ম্যারাথন শেষ না হওয়া পর্যন্ত হাতিরঝিলে সব যানবাহন প্রবেশ নিষিদ্ধ থাকবে। এই ম্যারাথন চলাকালে হাতিরঝিলের অভ্যন্তরে সব বাস সার্ভিস বন্ধ থাকবে। আগত দর্শনার্থীরা তাদের যানবাহন পার্কিং এর নির্দিষ্ট স্থানে রেখে হেঁটে ভেতরে প্রবেশ করবেন। বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ সকাল ৬টা ৩০ মিনিটে আর্মি স্টেডিয়াম থেকে যাত্রা শুরু করে কাকলী হয়ে গুলশান-২ এবং গুলশান-১ অতিক্রম করে ম্যারাথন দল হাতিরঝিলে প্রবেশ করবে। দলটি যতক্ষণ যে সড়ক দিয়ে যাবে, ততক্ষণ সে সড়কটিতে যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ থাকবে। এছাড়া সাতরাস্তা মোড়ের কাছে তেজগাঁও শিল্পাঞ্চলে এসিআই অফিসের সম্মুখে ফিনিক্স রোডে আড়ংয়ের সন্নিকটে ২ জায়গায় পার্কিং এর ব্যবস্থা থাকবে। পুলিশ প্লাজার সম্মুখে বিশেষ পার্কিং এর ব্যবস্থা থাকবে।

ডিএমপি সূত্র জানায়, ম্যারাথন উপলক্ষে গৃহীত নিরাপত্তা ব্যবস্থার মধ্যে থাকবে ম্যারাথন রুটে পিকেট ব্যবস্থা, ফুট প্যাট্রল, ব্যারিকেড চেকপোস্ট ব্যবস্থা, রুফটপ ডিউটি, মোবাইল প্যাট্রলিং এবং স্টিল ও ভিডিও ক্যামেরা। এছাড়াও ম্যারাথন রুটে কোন ভাসমান দোকান বসতে দেয়া হবে না। থাকবে বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড। এসব দিয়ে ম্যারাথন রুটে সুইপিং করা হবে। মোতায়েন থাকবে মেডিক্যাল টিম, ফায়ার টেন্ডার ও এ্যাম্বুলেন্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন