ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭, ১৪ রজব ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আমিরাতে প্রবাসী রাঙ্গুনিয়া সমিতির মিলনমেলা

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২১, ৫:৪৪ পিএম

আরব আমিরাতে মিলনমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে প্রবাসী রাঙ্গুনিয়া সমিতি দুবাই ও উত্তর আমিরাত। গত শুক্রবার দুবাইয়ের মুশরিফ পার্কে আয়োজন করা হয় অপূর্ব এ মিলনমেলার। শুক্রবার ছুটির দিন থাকায় ব্যতিক্রমী এ অনুষ্ঠানটিতে দেশটির বিভিন্ন প্রদেশ থেকে পরিবার-পরিজনসহ অসংখ্য প্রবাসী রাঙ্গুনিয়াবাসীর উপস্থিতি ছিল অবাক করার মতো। পরিণত হয় এক অপূর্ব মিলন মেলায়। বাংলা সংস্কৃতি ঐতিহ্যের নানা রকম খেলাধুলা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনে মুখরিত হয়ে উঠে পুরো পার্ক। দেশের ভাবমর্যাদা উজ্জলে পার্কের নিয়ম-কানুন মেনে দুপুরে খাবারের ব্যাপক আয়োজন ও সুশৃঙ্খল পরিবেশনও নজরকাড়ে পার্কে আসা ভিনদেশি দর্শনার্থীদের।

প্রবাসী রাঙ্গুনিয়া সমিতির সভাপতি আলহাজ্ব মাওলানা ফজলুল কবির চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন দুবাই বাংলাদেশ কনস্যুলেটের ডেপুটি কনসাল জেনারেল মোহাম্মদ শাহেদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি আইয়ুব আলী বাবুল, রাঙ্গুনিয়া সমিতির প্রধান উপদেষ্টা আলহাজ্ব জালাল উদ্দিন মদিনা, প্রকৌশলী আবু নাসের, দুবাই বাংলাদেশ সমিতির সভাপতি অধ্যাপক আবদুস সবুর, প্রকৌশলী মোহাম্মদ সালাউদ্দিন, শারজাহ বাংলাদেশ সমিতির সভাপতি এম এ বাশার, ইসমাইল গণি চৌধুরী, ড.মাহাবুব আলম মানিক সিআইপি, মোহাম্মদ আজিম উদ্দিন, কাজী মোহাম্মদ আলী, সাইফুদ্দিন আহমেদ, জেসমিন আক্তার সিআইপি, নাসির রেজা খান, মোহাম্মদ আনিস, কাউছার নাজ, লে. ( অব.) গুলশান আরা, প্রকৌশলী আবু হেনা, হামিদ আলী, প্রকৌশলী ফারুক মাহমুদ চৌধুরী, আনিসুল ইসলাম, মোহাম্মদ আজম খান, আলহাজ্ব নুরনবী, মোহাম্মদ আজিজ হায়দার, আবদুল কাদের, হাজী মোহাম্মদ সেলিম প্রমুখ।
আয়োজকরা বলেন, আমিরাতে অসহায় রাঙ্গুনিয়াবাসীদের কল্যাণে কাজ করার পাশাপাশি দেশের মমত্ববোধে প্রবাসী রাঙ্গুনিয়াবাসীরদের একত্রিত করে সৌহার্দ্যপূর্ণ মিলনমেলা এবং প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে দেশের সংস্কৃতি ঐতিহ্য সম্পর্কে জানান দেয়া ও উৎসাহিত করতেই মূলত এ আয়োজনের লক্ষ্য ও উদ্দেশ্য। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন