মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শিশু নির্যাতনের চেয়ে জঘন্য অপরাধ : যুক্তরাষ্ট্র রাষ্ট্রদূত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বাংলাদের শিশুরা বিদেশে পাচারের ঝুঁকিতে রয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার। ‘শিশুদের জন্য আমরা’ শিশু নিবাসটি পরিদর্শনকালে গতকাল সোমবার তিনি এ মন্তব্য করেন।
এ সময় উপস্থিত ছিলেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন। মানবপাচার রোধে বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্র সরকারের অব্যাহত অংশীদারিত্বের বিষয়টি গুরুত্বের সঙ্গে তুলে ধরে রাষ্ট্রদূত মিলার বলেন, শিশুদের শোষণ ও নির্যাতনের চেয়ে জঘন্য কোনো অপরাধ নেই।
রাষ্ট্রদূত মিলারের শিশুদের নিবাস ‘শিশুদের জন্য আমরা’ পরিদর্শন বাংলাদেশ ও আমেরিকার মধ্যে বৃহত্তর সহযোগিতা, সংলাপ ও পারস্পরিক বোঝাপড়া বৃদ্ধির লক্ষ্যে যুক্তরাষ্ট্রের সরকারের গৃহীত উদ্যোগগুলোর অন্যতম। যুক্তরাষ্ট্রের ঢাকা মিশন জানিয়েছে, বাংলাদেশ সরকার এবং যুক্তরাষ্ট্র সকলকে শিশু শোষণ ও নির্যাতন সংশ্লিষ্ট যে কোনো ধরনের সন্দেহজনক কার্যকলাপের তথ্য ফোনের মাধ্যমে ৯৮৭ নম্বরে কল করে জাতীয় শিশু সহায়তা (ন্যাশনাল চাইল্ড হেল্পলাইন)-কে জানাতে উৎসাহিত করে থাকে।
যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার এবং বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ঢাকায় অবস্থিত ‘শিশুদের জন্য আমরা’ শিশু নিবাস পরিদর্শনের সময়ে এই প্রকল্পের প্রতিষ্ঠাতা ও সভাপতি হাজেরা বেগমের সঙ্গে পথশিশুদের সহায়তা ও শিশুপাচার বন্ধের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।
শিশু নিবাস পরিদর্শনকালে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন বলেন, বাংলাদেশ তার অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন অভিযাত্রায় কেউ যাতে পিছিয়ে না থাকে সে বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন